এ মাস থেকেই খেলতে পারবেন ভারতীয় অ্যকশন গেম ‘ফৌজি’,

Tv9 বাংলা ডিজিটাল: একদিকে পাবজি উঠে পড়ে লেগেছে দেশের মাটিতে ঘাঁটি ফেলতে, আপ অন্যদিকে তাকে টেক্ক দিতে তৈরি ভারতের নিজস্ব ‘FAU-G’। পুরো নাম Fearless And United: Guards। গেমিং কোম্পানি nCore ফৌজি-র প্রস্তুতকারক। বেশ কয়েক মাস আগে ncore জানায় নভেম্বর মাসের শেষে লঞ্চ হবে ‘FAU-G’। গেমার গুগল প্লে এবং অ্যাপেল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবে […]

এ মাস থেকেই খেলতে পারবেন ভারতীয় অ্যকশন গেম ‘ফৌজি’,
ফৌজি
Follow Us:
| Updated on: Nov 25, 2020 | 9:19 AM

Tv9 বাংলা ডিজিটাল: একদিকে পাবজি উঠে পড়ে লেগেছে দেশের মাটিতে ঘাঁটি ফেলতে, আপ অন্যদিকে তাকে টেক্ক দিতে তৈরি ভারতের নিজস্ব ‘FAU-G’। পুরো নাম Fearless And United: Guards। গেমিং কোম্পানি nCore ফৌজি-র প্রস্তুতকারক। বেশ কয়েক মাস আগে ncore জানায় নভেম্বর মাসের শেষে লঞ্চ হবে ‘FAU-G’। গেমার গুগল প্লে এবং অ্যাপেল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবে এই মারকাটারি গেম।  দেশে ‘পাবজি’ ব্যান হওয়ার পরপরই ‘ফৌজি’র নাম উঠে আসে। যদিও ncore-এর কর্ণধার বিশাল গোন্ডাল জানান, পাবজি গেমের সঙ্গে প্রতিদন্ধীতা করতে মাঠে নামছে না ফৌজি।

আরও পড়ুন এক ক্লিকে ঘুরে আসুন গোয়া- গ্যাংটক, কাজিরাঙা!

তবে ফৌজিও অ্যাকশন গেম। আর গেমের প্রথম এপিসোডের প্রেক্ষাপট গালওয়ান ভ্যালি। ফৌজি নিয়ে টুইট করেন মিস্টার খিলাড়ি অক্ষয় কুমার। অভিনেতা লেখেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর অভিযানকে সমর্থন করে গর্বের সঙ্গে নতুন এই অ্যাকশন গেম ‘ফৌজি’ নিয়ে আসছি। শুধু বিনোদন নয় ফৌজি আমাদের দেশের সেনাদের আত্মত্যাগের কথাও জানাবে। এই গেম থেকে পাওয়া ২০ শতাংশ ইন্টারনেট রেভেনিউ যাবে ‘ভারত কে বীর’ নামক এক ট্রাস্ট-এ।”

অন্যদিকে ‘পাবজি’ও কিন্তু বসে নেই। ইতিমধ্যে পাবজি ইন্ডিয়ার পক্ষ থেকে রিলিজ হয়েছে ট্রেলার। শীঘ্রই রিলিজ হবে পাবজি গেম। তবে রিলিজের তারিখ এখনও ঠিক হয়নি। তবে যা শোনা যাচ্ছে আগামী কয়েক সপ্তাহর মধ্যে রিলিজ হতে চলেছে পাবজি। প্রসঙ্গত চিন-ভারত বিবাদের জেরে ‘টিকটক’ সহ ৫৯টি চিনা অ্যাপ ব্যান করা হয়েছিল। এবং তারপর ‘পাবজি’ সহ আরও ১১৮ চিনা মোবাইল অ্যাপ ব্যান করে ভারত সরকার।