পুলিসের ঘরে চুরি! চোর এসে বলল, “স্যরকে গ্রেফতার করেছে CID”, তারপর…

আরপিএফ কনস্টেবল ডি কে সিং বাড়ি এসে জানতে পারেন গোটা ঘটনা। মোবাইলে স্ত্রীয়ের নম্বর থেকে ফোন এসেছিল দেখলেও অন্য কোনও নম্বর থেকেই তাঁর কাছে কোনও ফোন আসেনি। অচেনা যুবকের হাতে প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পেরেই চিত্তরঞ্জন থানায় অভিযোগ জানান ওই দম্পতি।

পুলিসের ঘরে চুরি! চোর এসে বলল, স্যরকে গ্রেফতার করেছে CID, তারপর...
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Nov 27, 2020 | 3:04 PM

TV9 বাংলা ডিজিটাল: এ যেন ভাবের ঘরে চুরি! পুলিসের ঘরেই সিঁদ কাটল চোর। অভিনব কায়দায় প্রতারণার (Fraud)শিকার হয়ে চার লাখ টাকার গয়না ও গুরুত্বপূর্ণ নথি খোয়ালেন আসানসোলের(Asansol) চিত্তরঞ্জনের এক আরপিএফ কনস্টেবল (RPF constable)।

চিত্তরঞ্জনের আমলাদহির রেল আবাসনে থাকেন আরপিএফ কনস্টেবল ডি কে সিং। বাড়িতে স্ত্রী ছাড়াও রয়েছে একটি ছয় বছরের ছেলে ও তিন বছরের মেয়ে। বুধবার তাঁর অবর্তমানে এক যুবক বাড়িতে আসে। বাইক থেকে নেমেই ওই কনস্টেবলের স্ত্রীকে জানায়, তাঁর স্বামীকে গ্রেফতার করেছে পুলিস, যেকোনও মূহুর্তে বাড়িতে হানা দিতে পারে সিআইডি (CID)। স্যার বলেছেন তাকে সমস্ত গয়না ও কাগজপত্র দিয়ে দিতে, উনি ফিরলে তা আবার ফেরত নিয়ে আসবে ওই যুবক।

প্রথমে বিশ্বাস করতে না চাইলে ওই যুবক ফোনে ডি কে সিং নামে সেভ করা একটি নম্বরে ফোন করে। বারবার ফোন বেজে গেলেও কেউ ফোন তোলেনি। এরপর আরপিএফ কনস্টেবলের স্ত্রী নিজের ফোন থেকেও স্বামীকে ফোন করেন। তখনও কেউ ফোন না ধরায় তিনি আন্দাজ করেন কোনও বিপদে পড়েছেন তাঁর স্বামী। ওই যুবক বলে, পুলিস ডি কে সিংয়ের ফোন কেড়ে নেওয়ার কারণেই তিনি ফোন ধরতে পারছেন না। প্রতারক যুবকের কথা মতোই সোনার হার, কানের দুল সহ-প্রায় চার লক্ষ টাকার গয়না (jewellery) তুলে দেন তাঁর হাতে। বাড়িতে রাখা কিছু গুরুত্বপূর্ণ নথিও দিয়ে দেন ওই যুবক।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর রটাচ্ছে বিজেপি, অভিযোগ তৃণমূলের

গয়নাগাটি হাতে পেতেই তড়িঘড়ি চম্পট দেয় ওই যুবক। আরপিএফ কনস্টেবল ডি কে সিং বাড়ি এসে জানতে পারেন গোটা ঘটনা। মোবাইলে স্ত্রীয়ের নম্বর থেকে ফোন এসেছিল দেখলেও অন্য কোনও নম্বর থেকেই তাঁর কাছে কোনও ফোন আসেনি। অচেনা যুবকের হাতে প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পেরেই চিত্তরঞ্জন থানায় অভিযোগ জানান ওই দম্পতি। চিত্তরঞ্জন থানার আইসি অতীন্দ্রনাথ দত্ত বলেন,”প্রতারণার একটি অভিযোগ দায়ের করা হয়েছে, তবে এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।”