সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর রটাচ্ছে বিজেপি, অভিযোগ তৃণমূলের

তৃণমূলের অভিযোগের বিষয়ে বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি বলেন,"মানুষ তৃণমূলের তোলাবাজি, খুন, ধর্ষণের রাজনীতি বুঝে গিয়েছে। জেলা কর্মহীন যুবক-যুবতীদের বঞ্চিত করে নিজের আত্মীয়-পরিচিতদের পঞ্চায়েতে নিয়োগ করেছে তৃণমূল। সোশ্যাল মিডিয়ায় এই সত্যিগুলি তুলে ধরায় আতঙ্কিত হয়ে পড়েছে তৃণমূল।"

সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর রটাচ্ছে বিজেপি, অভিযোগ তৃণমূলের
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Nov 27, 2020 | 3:05 PM

TV9 বাংলা ডিজিটাল: বিধানসভা নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে, ততই সরগরম হয়ে উঠছে বাংলার রাজনৈতিক মহল। উত্তর দিনাজপুরে সোশ্যাল মিডিয়া (Social media)-র মাধ্যমে শাসক দলের বিরুদ্ধে ভুয়ো প্রচার চালানোর অভিযোগ তৃণমূলের(TMC)। অভিযোগের তির বিজেপি (BJP)-র দিকে। আগামী সপ্তাহ থেকে উত্তর দিনাজপুরের (North Dinajpur)বিভিন্ন জায়গা জুড়ে এর প্রতিবাদও করা হবে বলে জানান তৃণমূল নেতৃত্বরা।

গতকাল জেলা তৃণমূল কার্যালয়ে হাজির হয়েছিল টিম ‘পিকে’। তাদের উপস্থিতিতেই সাংবাদিক বৈঠক ডাকেন জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। উপস্থিত ছিলেন জেলা তৃণমূল মুখপাত্র সন্দীপ বিশ্বাস ও দুই জেলার কো-অর্ডিনেটর মোশারফ হোসেন ও মনোদেব সিং।

সাংবাদিক বৈঠকে কানাইয়ালাল বলেন,”গত লোকসভা নির্বাচনে সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ও বিভেদের রাজনীতির মাধ্যমে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছিল বিজেপি। এখানকার বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব পেলেও জেলার কোনও উন্নয়ন হয়নি গত দেড় বছরে।” আসন্ন নির্বাচনে নিজেদের হার আন্দাজ করতে পেরেই সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়াচ্ছে বিজেপি, এমনটাই দাবি করেন তিনি।

অন্যদিকে তৃণমূলের মুখপাত্র সন্দীপ জানান, আগামী সপ্তাহ থেকেই বিজেপির ভুয়ো প্রচারের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হবে। এই প্রতিবাদ মিছিলে থাকবেন রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, ইটাহার, করণদিঘি, ইসলামপুর, চোপড়া, গোয়ালপোখর ১ ও ২ নম্বর ব্লকের নেতারা। মিছিলের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বিজেপির নোংরা রাজনীতির প্রতিবাদ জানানো হবে।

আরও পড়ুন: তৃণমূলের হাতিয়ার ‘বহিরাগত’ তত্ত্ব, দিলীপের ‘পরিযায়ী শ্রমিক’

জেলার কো-অর্ডিনেটর মোশারফ ও মনোদেব অভিযোগ করেন, চলতি বছরের জুলাই মাসে হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্র নাথ ও চোপড়ায় এক কিশোর যুগলের আত্মহত্য়ার ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর (fake news) রটায় বিজেপি। রায়গঞ্জ থানায় এক বিজেপি কর্মীর অসুস্থ হয়ে মৃত্যুর ঘটনাতেও তৃণমূলকেই দায়ী করা হয়েছে, যা সম্পূর্ণ মিথ্যে।

তৃণমূলের অভিযোগের বিষয়ে বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি বলেন,”মানুষ তৃণমূলের তোলাবাজি, খুন, ধর্ষণের রাজনীতি বুঝে গিয়েছে। জেলা কর্মহীন যুবক-যুবতীদের বঞ্চিত করে নিজের আত্মীয়-পরিচিতদের পঞ্চায়েতে নিয়োগ করেছে তৃণমূল। সোশ্যাল মিডিয়ায় এই সত্যিগুলি তুলে ধরায় আতঙ্কিত হয়ে পড়েছে তৃণমূল।”

আরও পড়ুন:তদন্তের মাঝেই ফের বিস্ফোরণ সুজাপুরের প্লাস্টিক কারখানায়!