Success in Business: এই সমস্ত ব্যবসায় সহজেই হতে পারেন কোটিপতি, কীভাবে শুরু করবেন যাত্রা?

Success in Business: এই সমস্ত ব্যবসায় সহজেই হতে পারেন কোটিপতি, কীভাবে শুরু করবেন যাত্রা?
ছবি - এই সমস্ত ব্যবসা করলে সহজেই হওয়া যায় ধনবান

Success in Business: এই সমস্ত ব্যবসা শুরু করলে সহজেই হওয়া যায় ধনবান। দিশা দেখিয়েছেন বিশ্বের একাধিক তাবড় তাবড় ধনকুবের।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 12, 2022 | 8:50 AM

কলকাতা: সুখ-স্বাচ্ছন্দ্যে জীবনে কাটাতে অর্থবান হওয়ার স্বপ্ন কমবেশি সকলেই দেখে থাকি। কিন্তু সাধারণ চাকরি (Jobs) করে কি সেই স্বপ্ন পূরণ সর্বদা সম্ভব হয়? সারাজীবন কঠোর পরিশ্রম করেও শেষে নুন আনতে পান্তা ফুরায় অনেক বাড়িতেই। কিন্তু, জীবন যুদ্ধের ময়দানে বড়লোক হওয়ার বাসনা শুধুই কী অলীক স্বপ্ন? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই অনেকে নিত্যনতুন ব্যবসার (Business) পথে পা বাড়ান। কিন্তু, এ ক্ষেত্রেই প্রায়ই বড়সড় ধাক্কা খেতে দেখা যায় আমাদের পরিচিতদের অনেককেই। কিন্তু আজ এমন কিছু ব্যবসা নিয়ে আমরা আলোচনা করব, যে দিকে পা বাড়ালে সহজেই হওয়া যায় কোটিপতি। 

বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান প্রজন্ম যে ভাবে ক্রমেই প্রযুক্তি নির্ভর জীবন কাটাচ্ছে সেখানে তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে কোনও ব্যবসার রাস্তায় হাঁটলে সহজেই মিলতে পারে সাফল্য। এই ক্ষেত্রে অবশ্য ইতিমধ্যেই যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গা। তরুণ বয়সে বন্ধুদের নিয়ে খুলে ফেলেছিলেন ফেসবুক। যা আজ দাপিয়ে বেড়াচ্ছে গোটা বিশ্বজুড়ে। অন্যদিকে সহজে কোটিপতি হতে গেলে গৃহায়ন বা রিয়েল এস্টেট শিল্পের দিকে ঝুঁকতে পারেন। অতীতেও এই ব্যবসার ক্ষেত্রে যেমন রমরমা বাজার ছিল বর্তমানেও তা রয়েছে। তবে, এই রাস্তায় পা রাখা খুব একটা মসৃণ নয়। ব্যবসা শুরুর ক্ষেত্রে প্রয়োজন বিনিয়োগের। সাধারণ ভাবে পারিবারিক ভাবে এই ব্যবসার ঐতিহ্য রয়েছে এমন ব্যক্তিরাই এই রাস্তায় সহজে পা বাড়ান। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জীবনের শুরুতে এই ব্যবসা থেকেই বড় সাফল্যের মুখ দেখেছিলেন। 

এই খবরটিও পড়ুন

অন্যদিকে সহজে ধনবান হতে গেলে ব্যাঙ্কিং সেক্টর বা বিনিয়োগ শিল্পের রাস্তায় হাঁটতে পারেন। বিশ্বের যত ধনবান মানুষ রয়েছেন তাঁদের সিংহভাগই জীবনের কোনও কোনও সময় বিনিয়োগ ক্ষেত্রে ব্যবসা করে বড় সাফল্য পেয়েছেন। এই ক্ষেত্রে বিশ্বখ্যাত ধনকুবের ওয়ারেন বাফেটের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য। তাই সঠিক রাস্তায় বিনিয়োগ করলে সহজেই হওয়া যায় অর্থবান, এমনটাই মত বিশেষজ্ঞদের। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA