ফ্য়ালকন জেট, ১০০টিরও বেশি প্রাইভেট বিমান বুক! অতিথিদের আনতেই অম্বানীরা যা খরচ করছেন, তা মাথা ঘুরিয়ে দেবে

Anant Ambani-Radhika Merchant: বান্দ্রা কুরলা কমপ্লেক্সে (বিকেসি) জিও ওয়ার্ল্ড সেন্টারে বিয়ের অনুষ্ঠানের কারণে যানবাহন চলাচলের উপরও নিয়ন্ত্রণ করা হয়েছে। ১২ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত, অনুষ্ঠানস্থলের কাছাকাছি রাস্তাগুলিতে শুধুমাত্র বিয়ের অনুষ্ঠানে যাতায়াতের জন্যই খোলা থাকবে।

ফ্য়ালকন জেট, ১০০টিরও বেশি প্রাইভেট বিমান বুক! অতিথিদের আনতেই অম্বানীরা যা খরচ করছেন, তা মাথা ঘুরিয়ে দেবে
অনন্ত অম্বানী-রাধিকা মার্চেন্ট।Image Credit source: Instagram
Follow Us:
| Updated on: Jul 11, 2024 | 11:54 AM

মুম্বই: আক্ষরিক অর্থেই বিগ ফ্যাট ওয়েডিং। অপেক্ষা শেষ, হাজারো উৎসব-অনুষ্ঠানের পর এবার পাকাপাকি গাঁটছড়া বাঁধতে চলেছেন অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্ট। আগামিকাল, ১২ জুলাই বিয়ে অনন্ত-রাধিকার। সঙ্গীত অনুষ্ঠান থেকেই অতিথিদের ভিড় জমেছে। আজ অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসছেন দেশ-বিদেশের আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্বরা। তাদের স্বাগত জানাতে অম্বানীরা কী কী ব্যবস্থা করেছেন, জানেন?

প্রি-ওয়েডিং, হলদি, মেহেন্দি, সঙ্গীত অনুষ্ঠান দেখেই আন্দাজ করা গিয়েছে, ছোট ছেলের বিয়েতে একটুই কার্পণ্য করছেন না মুকেশ অম্বানী। প্রথম প্রি-ওয়েডিংয়েই যেখানে ১০০০ কোটি টাকা খরচ করেছিলেন, সেখানে লাক্সারি ক্রুজে ইটালির দ্বীপে গিয়ে দ্বিতীয় প্রি-ওয়েডিং আরও ব্যয়বহুল ছিল। এবার বিয়ের আসর বসছে মুম্বইয়ের জিও গার্ডেনে। দেশের সবথেকে ব্যয়বহুল বিয়ে হতে চলেছে এটি।

 কত খরচ হচ্ছে অতিথিদের আনতে?

জানা গিয়েছে, অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে অতিথিদের আনতে বিশাল প্ল্যান করেছেন মুকেশ অম্বানী। অতিথিদের আনার জন্য তিনটি ফ্যালকন-২০০০ জেট বুক করা হয়েছে। এছাড়া ১০০টি প্রাইভেট জেট বিমানও বুক করা হয়েছে অতিথিদের মুম্বই উড়িয়ে আনার জন্য। শুধু বিয়ের অনুষ্ঠানই নয়, বিদেশি অতিথিদের দেশের বিভিন্ন স্থানও ঘুরিয়ে দেখাবে অম্বানী পরিবার। যাতায়াতের সুবিধার জন্যই ১০০টিরও বেশি প্রাইভেট বিমান বুক করা হয়েছে। এই বিমান বুক করতেই কয়েকশো কোটি টাকা খরচ করে ফেলেছে অম্বানী পরিবার।

বান্দ্রা কুরলা কমপ্লেক্সে (বিকেসি) জিও ওয়ার্ল্ড সেন্টারে বিয়ের অনুষ্ঠানের কারণে যানবাহন চলাচলের উপরও নিয়ন্ত্রণ করা হয়েছে। ১২ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত, অনুষ্ঠানস্থলের কাছাকাছি রাস্তাগুলিতে শুধুমাত্র বিয়ের অনুষ্ঠানে যাতায়াতের জন্যই খোলা থাকবে। দুপুর ১টা থেকে মধ্যরাত পর্যন্ত সাধারণের জন্য এই রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে।

তারকা খচিত প্রি-ওয়েডিং-

বিয়ের অনুষ্ঠানের আগে প্রি-ওয়েডিং প্রোগ্রামেরও আয়োজন করা হয়েছিল। জামনগর থেকে প্রথম উদযাপন শুরু হয়। এরপর বিলাসবহুল ক্রুজে ইউরোপের একটি দ্বীপে নিয়ে গিয়ে চারদিনের অনুষ্ঠান হয়। এই অনুষ্ঠানগুলিতে একদিকে যেখানে বলিউড তারকাদের মেলা বসেছিল, তেমনই জাস্টিন বিবার, রিহানা, কেটি পেরি এবং ব্যাকস্ট্রিট বয়েজের মতো গ্লোবাল তারকারা পারফর্ম করতে এসেছিলেন।