Ashneer Grover: Bharat Pe থেকে বিতাড়িত হওয়ার পর নতুন রাস্তা বেছে নিলেন অশনীর গ্রোভার

Start Up: টফলার ডেটা থেকে জানা গিয়েছে, অশনীর ও তাঁর স্ত্রী তথা ভারত পে-র কন্ট্রোল বিভাগের প্রাক্তন প্রধান মাধুরী জৈন গ্রোভার, দু'জনেই এই নতুন সংস্থার ডিরেক্টর পদে রয়েছে।

Ashneer Grover: Bharat Pe থেকে বিতাড়িত হওয়ার পর নতুন রাস্তা বেছে নিলেন অশনীর গ্রোভার
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 8:45 AM

নয়া দিল্লি: কয়েকদিন আগেই নিজের প্রতিষ্ঠিত সংস্থা ভারত পে (Bharat Pe) থেকে বিতাড়িত হয়েছিলেন পরিচিত শিল্পপতি অশনীর গ্রোভার (Ashneer Grover)। তবে শিল্পপতির তুলনায় তিনি বিখ্যাত রিয়্যালিটি শো শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার বিচারক হিসেবেই অনেক বেশি পরিচিত। সংস্থার অংশীদারদের সঙ্গে টানাপোড়েনের কারণে তাঁকে ভারত পে থেকে সরে দাঁড়াতে হয়েছিল বলেই জানা গিয়েছিল। এহেন অশনীর এবার স্ত্রীয়ের হাত ধরে অন্যপথ বেছে নিলেন। টফলার ডেটা থেকে পাওয়া তথ্য অনুযায়ী অশনীর ও তাঁর স্ত্রী মাধুরী জৈন গ্রোভার থার্ড ইউনিকর্ণ প্রাইভেট লিমিটেড (Third Unicorn Private Limited ) নামের একটি সংস্থা তৈরি করেছেন।

১৪ জুন, নিজের ৪০ তম জন্মদিনের দিন একটি টুইট করেছিলেন অশনীর। তাতে তিনি লিখেছিলেন, “আজ আমার ৪০ তম জন্মদিন। কেউ কেউ যুক্তি দিয়ে বলবে যে আমার জীবন সম্পূর্ণ এবং জীবনে আমি সবকিছু দেখে নিয়েছি। তবে আমি ভবিষ্যৎ প্রজন্মের কথা মাথায় রেখেই কাজ করেছিলাম। অন্য একটি শিল্প ক্ষেত্রকে নাড়িয়ে দেওয়ার সময় এসে গিয়েছে। থার্ড ইউনিকর্ণ এসে গিয়েছে।” রিপোর্ট প্রকাশের পর স্পষ্ট হয়ে গিয়েছে যে ওই টুইটে সংস্থার নাম নিয়ে ইঙ্গিত দিতে চেয়েছিলেন অশনীর।

টফলার ডেটা থেকে জানা গিয়েছে, অশনীর ও তাঁর স্ত্রী তথা ভারত পে-র কন্ট্রোল বিভাগের প্রাক্তন প্রধান মাধুরী জৈন গ্রোভার, দু’জনেই এই নতুন সংস্থার ডিরেক্টর পদে রয়েছে। জানা গিয়েছে ৬ জুলাই এই নতুন স্টার্ট আপ নথিভুক্ত করার প্রক্রিয়া শেষ হয়েছে। সংস্থার মোট পরিশোধিত মূলধন ১০ লক্ষ টাকা এবং অনুমোদিত শেয়ার মূলধন ২০ লক্ষ টাকা৷ উল্লেখ্য, ফিনটেক কোম্পানি ভারত পে-র সহ প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর ছিলেন অশনীর। আর্থিক অনিয়মের অভিযোগ ওঠার কারণ অশনীর ও তাঁর স্ত্রী মাধুরীকে সংস্থা থেকে রীতিমতো বিতাড়িত করা হয়েছিল। তাঁরা দু’জনেই দাবি করেছিলেন যে অন্যায়ভাবে তাদের ওই সংস্থা থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। সংস্থার চেয়ারম্যান রজনীশ কুমার এবং সিইও সুহেল সমীরের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন তাঁরা। এর আগে ই-কমার্স সংস্থা গ্রোফার্সের সঙ্গেও যুক্ত ছিলেন অশনীর। তাদের নতুন স্টার্ট আপের মোট ভ্যালুয়েশন ১০০ কোটি মার্কিন ডলার।