জুন মাসে ৯ দিন ছুটি থাকবে ব্যাঙ্ক, জেনে নিন কবে কবে বন্ধ

জুন মাসে মোট ৯ দিন (Nine Days) ব্যাঙ্ক বন্ধ থাকবে। তাই সময় থাকতে জরুরি কাজগুলো সেরে ফেলাই ভাল।

জুন মাসে ৯ দিন ছুটি থাকবে ব্যাঙ্ক, জেনে নিন কবে কবে বন্ধ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 31, 2021 | 2:47 PM

ব্যাঙ্কে (Bank) সাধারণ মানুষকে নিয়মিত যেতে হয় একাধিক কারণে। যাওয়ার পর ব্যাঙ্ক বন্ধ দেখলে হতাশ হতে হয়। তাই আগে থেকে জেনে নেওয়া প্রয়োজন ব্যাঙ্ক সেদিন খোলা থাকবে কিনা। এখন নানা নিয়ম বদলের কারণে অনেকেই জানেন না ব্যাঙ্ক কবে বন্ধ থাকে। যেমন জুন (June) মাসে বেশ কয়েকদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। আসুন জেনে নেওয়া যাক কবে কবে বন্ধ থাকবে ব্যাঙ্ক।

জানেন কি, জুন মাসে মোট ৯ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। তাই সময় থাকতে জরুরি কাজগুলো সেরে ফেলাই ভাল। দুই শনিবার ও চারটি রবিবার মিলে এমনিতেই ৬ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। তার ওপর ফেস্টিভ্যাল ডে পড়ে যাওয়ায় জুন মাসে আরও তিন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তালিকা অনুযায়ী ১৫, ২৫ এবং ৩০ জুন কয়েকটি জায়গায় ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৫ জুন মঙ্গলবার রাজা সংক্রান্তি উপলক্ষে মিজোরামের আইজল ও ভুবনেশ্বরে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ৫ জুন শুক্রবার গুরু হরগোবিন্দ জয়ন্তী উপলক্ষে জম্মু ও শ্রীনগরের ব্যাঙ্ক বন্ধ থাকবে। আর ৩০ জুন বুধবার রেমনা নি উপলক্ষে আইজলে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

এছাড়া জুন মাসে ব্যাঙ্ক বন্ধ থাকছে ৬ জুন রবিবার সাপ্তাহিক ছুটি। ১২ জুন দ্বিতীয় শনিবার সাপ্তাহিক ছুটি। ১৩ জুন রবিবার সাপ্তাহিক ছুটি। ২০ জুন রবিবার সাপ্তাহিক ছুটি। ২৬ জুন চতুর্থ শনিবার সাপ্তাহিক ছুটি এবং ২৭ জুন রবিবার সাপ্তাহিক ছুটি।

আরও পড়ুন: মাসের শেষে দাম বাড়ল জ্বালানির, জ্বলছে আমজনতা