LIC Jeevan Azad: LIC-র এই প্ল্যানে বিনিয়োগ করে অল্প সময়েই আয় করুন ৫ লক্ষ টাকা, জানুন বিস্তারিত

LIC Jeevan Azad: LIC-র এই প্ল্যানে বিনিয়োগ করে অল্প সময়েই ৫ লক্ষ টাকা আয় করা যাবে। এই পলিসি করার জন্য সর্বনিম্ন বয়স হল ৯০ দিন।

LIC Jeevan Azad: LIC-র এই প্ল্যানে বিনিয়োগ করে অল্প সময়েই আয় করুন ৫ লক্ষ টাকা, জানুন বিস্তারিত
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 9:30 AM

জানুয়ারিতেই একটি নতুন স্কিম চালু করেছে লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (Life Insurance Corporation of India)। এই নয়া স্কিম হল জীবন আজ়াদ (প্ল্যান নং ৮৬৮) প্ল্যান। সীমিত সময়ের জন্য এই পলিসিতে প্রিমিয়াম দিতে হবে গ্রাহকদের। ব্যক্তিগত সঞ্চয় ও জীবনবিমার সুবিধা দেয় এই প্রকল্পটি। LIC-র তথ্য অনুযায়ী, জীবন আজ়াদ একটি সঞ্চয় জীবন বিমা পরিকল্পনা এবং সীমিত প্রিমিয়াম এনডাউমেন্ট প্ল্যান।

নিশ্চিত রিটার্ন:

এই পলিসির নথি অনুযায়ী LIC জীবন আজ়াদ প্ল্যানের অধীনে বিনিয়োগকারীরা ২ লক্ষ টাকা নিশ্চিতভাবে পাবেন। এর অধীনে সর্বাধিক ৫ লক্ষ টাকার বিমা করা যাবে। এই পলিসি সর্বোচ্চ ১৫ থেকে ২০ বছরের জন্য নেওয়া যেতে পারে।

এই পলিসির জন্য বয়সসীমা:

এই পলিসি করার জন্য সর্বনিম্ন বয়স হল ৯০ দিন। এই পলিসির জন্য সর্বোচ্চ বয়স হল ৫০ বছর।

প্রিমিয়াম পেমেন্ট টার্ম:

পলিসির মেয়াদের থেকে ৮ বছর কম সময়ের জন্য প্রিমিয়াম দিতে হবে এই প্ল্যানে বিনিয়োগকারীদের। তাহলে যদি ২০ বছরের জন্য এই পলিসি নিয়ে থাকেন কোনও বিনিয়োগকারী তাহলে তাঁকে ১২ বছরের হিসেবে প্রিমিয়াম দিতে হবে। প্রিমিয়াম নিয়মিতভাবে বার্ষিক, বছরে দু’বার, বছরে তিনবার বা মাসিক দেওয়া যেতে পারে।

বিনিয়োগের প্ল্যান:

LIC অনুযায়ী, কোনও সুবিধাভোগী প্রথম বছরে ২৫,১২০ টাকা প্রিমিয়াম দেন এবং দ্বিতীয় বর্ষ থেকে শুরু করে ১২ বছর অবধি ২৪,৫৭৮ টাকা জমা দেন তাহলে মেয়াদের শেষে তিনি ৫ লক্ষ টাকা পাবেন। অর্থাৎ প্রিমিয়াম দিচ্ছেন মোট ২,৯৫,৪৭৮ টাকার। আর রিটার্ন পাচ্ছেন ৫ লক্ষ টাকা।

বিনিয়োগকারীর মৃত্যুর পর সুবিধা:

এই প্ল্যানের অধীনে, পলিসি টার্মের মধ্যেই সুবিধাভোগীর মৃত্যু হলে তাঁর পরিবার বেশ কিছু সুবিধা পাবেন। মৃত্যুর সময় পর্যন্ত যত টাকা প্রিমিয়াম দিয়েছেন পলিসি হোল্ডার তার ১০৫ শতাংশ পর্যন্ত দেওয়া হয় পরিবারকে।