Twitter: ৫০ শতাংশ কর্মী ছাঁটাই-গণ ইস্তফার পরও থামছেন না ইলন মাস্ক, টুইটারে ফের চলবে ‘কাঁচি’

Elon Musk: বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক ইতিমধ্যেই টুইটারের শীর্ষকর্তাদের ফের ছাঁটাইয়ের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন।

Twitter: ৫০ শতাংশ কর্মী ছাঁটাই-গণ ইস্তফার পরও থামছেন না ইলন মাস্ক, টুইটারে ফের চলবে 'কাঁচি'
ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 21, 2022 | 9:22 AM

সান ফ্রান্সিসকো: ৫০ শতাংশ কর্মী ছাঁটাই (Job Cut) করেও ক্ষান্ত হচ্ছেন না টুইটারের নয়া মালিক ইলন মাস্ক (Elon Musk)। আরও বেশ কিছু কর্মী ছাঁটাই করার পরিকল্পনা রয়েছে তাঁর, রবিবার এমনটাই জানা গেল সূত্র মারফত। টুইটারের মালিকানা অধিগ্রহণের পর থেকেই একের পর এক বড় বদল আনছেন ইলন মাস্ক (Elon Musk)। তার মধ্যে অন্যতম হল কর্মী ছাঁটাই। টুইটার চূড়ান্ত ক্ষতির মুখে পড়েছে, চরম আর্থিক সঙ্কটে কার্যত ধুকছে টুইটার, এমনটাই দাবি সংস্থার নতুন মালিকের। আর সংস্থাকে লাভজনক বানাতেই কর্মী ছাঁটাইয়ের পথ বেছে নিয়েছিলেন ইলন মাস্ক। চলতি মাসেই ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করা হয় টুইটারে। এরপরও ফের একবার কর্মী ছাঁটাইয়েরই পরিকল্পনা করছেন মাস্ক।

ব্লুমবার্গ সূত্রে খবর, কয়েক সপ্তাহ আগে ৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরও ফের একবার ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন ইলন মাস্ক। এবার সেলস ও পার্টনারশিপ টিমের কর্মীদের চাকরি সঙ্কটে রয়েছে, এমনটাই জানা গিয়েছে। আজ, সোমবারের মধ্যেই নতুন করে কর্মী ছাঁটাই নিয়ে ঘোষণা করা হতে পারে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক ইতিমধ্যেই টুইটারের শীর্ষকর্তাদের ফের ছাঁটাইয়ের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন। সেলস ও পার্টনারশিপ বিভাগে যে কয়েকজন কর্মী কাজ করেন, তাদের মধ্যে থেকে কেবল যোগ্য প্রার্থীদের বেছে নিয়ে বাকি কর্মীদের তাড়িয়ে দেওয়ার পরামর্শ দেন মাস্ক। যদিও মার্কেটিং ও সেলস টিমের ম্যানেজার রবিন হুইলার এবং পার্টনারশিপ টিমের ম্যানেজার ম্যাগি সুনিউইক এই কাজ করতে অস্বীকার করেন। এরপর তাদেরই চাকরি থেকে বরখাস্ত করে দিয়েছেন ইলন মাস্ক, এমনটাই সূত্রের খবর।

এর আগের ছাঁটাইয়ে টুইটারের গোটা কমিউনিকেশন বিভাগকেই তাড়িয়ে দেওয়া হয়। ফলে যোগাযোগ করেও সংস্থার তরফে ছাঁটাই সম্পর্কে কোনও জবাব পাওয়া যায়নি।

৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরে ইলন মাস্ক বাকি কর্মীদেরও চরম হুঁশিয়ারি দিয়েছিলেন। গত সপ্তাহেই তিনি ইমেইল করে সমস্ত কর্মীদের বলেছিলেন যদি কঠোর পরিশ্রম না করতে পারেন, তবে তারা যেন চাকরি ছেড়ে দেন। এরপরই কর্মীরা গণ ইস্তফা দিতে শুরু করেন, প্রায় ১২০০ কর্মী ইস্তফা দেন। সাড়ে ৭ হাজারেরও বেশি সংখ্যক কর্মীর টুইটার সংস্থার বর্তমান কর্মী সংখ্যা তলানিতে এসে ঠেকেছে। এরপরেও ফের একবার কর্মী ছাঁটাই করা হলে, মাইক্রোব্লগিং সাইটে হাতে গোনা কয়েকজন কর্মীই পড়ে থাকবে বলে জানা গিয়েছে। এত অল্প সংখ্যক কর্মী নিয়ে কীভাবে টুইটার সচল রাখবেন, তাই এখন চ্যালেঞ্জ ইলন মাস্কের সামনে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla