অবিশ্বাস্য হলেও সত্যি, পুরনো ২ টাকার কয়েনের বিনিময়ে ৫ লাখ টাকা

১৯৯৪ সালের একটি ২ টাকার কয়েনের দাম (Two rupee coin) মিলেছে ৫ লাখ টাকা। ওই কয়েনের উল্টোপিঠে দেশের জাতীয় পতাকার ছবি রয়েছে। আগে এমন কয়েক অনেকের কাছেই থাকত।

অবিশ্বাস্য হলেও সত্যি, পুরনো ২ টাকার কয়েনের বিনিময়ে ৫ লাখ টাকা
২ টাকার কয়েন

সম্প্রতি পুরনো কয়েন (Coin) ও নোটের চাহিদা বাড়তে শুরু করেছে। ৫ টাকার নোট বেচে ৩০ হাজার, ৫০০ টাকার নোট বেচে ১০ হাজার, আবার ১ টাকার কয়েনের বদলে ২৫ লক্ষ টাকা পাওয়ার সুযোগ এসেছে। কিছু ওয়েবসাইটে পুরনো মুদ্রার ছবি আপলোড করে ঘরে বসেই পাওয়া গিয়েছে অনেক টাকা (Money)।

এমন অনেকে আছেন যারা পুরনো কয়েন ও নোটের সংগ্রাহক। এই মুহূর্তে তাদের অবস্থা যেন সোনায় সোহাগা। এরই মধ্যে পাওয়া গেল অবাক করা খবর। কুইকার অনলাইনে ২ টাকার কয়েনের দাম উঠল ৫ লাখ টাকা। এই খবরে স্বাভাবিক ভাবেই সাধারণ মানুষের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। অনেকে আবার ইতিমধ্যেই বাড়িতে খুঁজতে শুরু করেছেন পুরনো কয়েন।

১৯৯৪ সালের একটি ২ টাকার কয়েনের দাম মিলেছে ৫ লাখ টাকা। ওই কয়েনের উল্টোপিঠে দেশের জাতীয় পতাকার ছবি রয়েছে। আগে এমন কয়েক অনেকের কাছেই থাকত। তবে সময়ের সঙ্গে সঙ্গে এমন কয়েনের চাহিদা কমেছে বলে এখন খুব একটা বেশি দেখা যায় না পুরনো ২ টাকার কয়েন।

এছাড়া আরও কয়েকটি পুরনো ২ টাকার কয়েন বিক্রি হয়েছে চড়া দামে। আপনার কাছে যদি এমন কয়েন থাকে তাহলে কুইকার ওয়েবসাইটে গিয়ে আপলোড করুন সেই ২ টাকার কয়েনের ছবি। আগ্রহী ব্যক্তিরা কিনতে চাইলেই আপনার সঙ্গে যোগাযোগ করবে। তখন দামদর করে আপনার কয়েনটি বিক্রি করে আপনিও পেতে পারেন লক্ষাধিক টাকা।

আরও পড়ুন: বাড়িতে ১ টাকার কয়েন আছে? পেতে পারেন ২৫ লক্ষ টাকা