Gold Price Today: সর্বোচ্চ স্তর থেকে ৮৪০০ টাকা সস্তা সোনা, বাড়ল রুপোলি ধাতু, জানুন আজকের সোনা-রুপোর দর

Gold Price Today: সর্বোচ্চ স্তর থেকে ৮৪০০ টাকা সস্তা সোনা, বাড়ল রুপোলি ধাতু, জানুন আজকের সোনা-রুপোর দর
ফাইল চিত্র

Gold Price Today: বিশ্ববাজারে বুধবার সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.৭২ শতাংশ অর্থাৎ ১২.৭৮ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৮৫.৭৮ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.২১ শতাংশ অর্থাৎ ০.৫ সেন্ট বেড়ে হয়েছে ২২.৮৫ ডলার প্রতি আউন্স।

TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Dec 01, 2021 | 6:00 PM

কলকাতা: লাগাতার দুদিন বাড়ার পর আজ ফের কমল সোনার দাম। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ ডিসেম্বর মাসেল সোনার দাম ০.০২ শতাংশ কমেছে। অন্যদিকে রুপোর দাম ০.১৪ শতাংশ বেড়েছে। অক্টোবর মাসের সোনার দাম আজ প্রতি ১০ গ্রাম ৪৭,৭৯৫ টাকা। অন্যদিকে রুপোর দাম আজ প্রতি কেজি ৬২,৩৭৬ টাকা।

২০২০ সালের কথা ধরা হলে গত বছর এই সময় পর্যন্ত এমসিএক্সে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকার সর্বোচ্চ স্তরে পৌঁছেছিল। আজ আগস্ট মাসের সোনার দাম প্রতি ১০ গ্রাম ৪৭,৭৯৫ টাকার স্তরে রয়েছে। অর্থাৎ এখনও সোনা প্রায় ৮৪০০ টাকা সস্তা বিকোচ্ছে।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ সামান্যই কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৬৯৫ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৭,৫৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৬,৯৫০ টাকা এবং ৪,৬৯,৫০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৬৫ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৭২০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,৬৫০ টাকা এব ৪,৯৬,৫০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে অনেকটাই কমেছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম ০.১১ শতাংশ অর্থাৎ ৫.০০ টাকা কমে হয়েছে ৪৭,৬০১.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন ০.১১ শতাংশ বেড়ে হয়েছে ৬১,৭১৫ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ০.৫৭ শতাংশ কমে হয়েছে ২,৩৬১.৪০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -০.৫৫ শতাংশ কমে হয়েছে ৭৬২.৭৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ৪.৭৪ শতাংশ বেড়ে হয়েছে ৫১৪.০৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ১.০৪৫ শতাংশ বেড়ে হয়েছে ৬৭.৮৫৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ১.৩৭ শতাংশ বেড়ে হয়েছে ৮১২.৯০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারে বুধবার সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.৭২ শতাংশ অর্থাৎ ১২.৭৮ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৮৫.৭৮ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.২১ শতাংশ অর্থাৎ ০.৫ সেন্ট বেড়ে হয়েছে ২২.৮৫ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমতে দেখা গিয়েছে।। সোমবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম -১.০১ শতাংশ কমে হয়েছে ৪১.২৮ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন ছিল ৪৩.৪০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম -০.৭২ শতাংশ কমে হয়েছে ৪১.২২ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে -০.৪৯ শতাংশ এবং -০.৭৮ শতাংশ কমে হয়েছে ৪২.৪২ টাকা ও ৪২.২২ টাকা।

আরও পড়ুন: Electricity Bill: পেট্রোল, ডিজেল আর রান্নার গ্যাসের মতোই বাড়তে চলেছে বিদ্যুৎ বিল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA