Gold Price Today: খুশির খবর! আজ সস্তায় সোনা কেনার সুযোগ, একদিনে কমল ৮৫০ টাকা

Gold Price Today: মোডিটির (MCX) বাজারে এপ্রিল মাসের সোনার দাম -০.১২ শতাংশ অর্থাৎ ৬০.০০ টাকা কমে হয়েছে ৪৯,৩২৫ টাকা। অন্যদিকে রুপোর দামও কমতে দেখা গেছে। এদিন মার্চ মাসের রুপোর দাম এদিন -০.০৬ শতাংশ অর্থাৎ ৩৬ টাকা কমে হয়েছে ৬৩,০২৫ টাকা।

Gold Price Today: খুশির খবর! আজ সস্তায় সোনা কেনার সুযোগ, একদিনে কমল ৮৫০ টাকা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 12:59 PM

কলকাতা: সোনার দামে বর্তমানে লাগাতার ওঠাপড়া বজায় রয়েছে। গতকাল সোনার দাম বাড়তে দেখা গিয়েছিল যার ফলে ১০ গ্রাম সোনার দাম ৫০,০০০ টাকা ছাড়িয়েছিল। অন্যদিকে বুধবার সোনার দাম একদিনে প্রায় ৮৫০ টাকা কমেছে। যদি আপনি সোনা কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আজ আপনার কাছে ভাল সুযোগ রয়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ সোনার দাম ০.০৭ শতাংশ কমেছে। অন্যদিকে কমেছে রুপোর দামও।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ২০ টাকা কমে হয়েছে ৪,৬২০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ১৬০ টাকা কমে হয়েছে ৩৬,৯৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনা যথাক্রমে ২০০ টাকা এবং ২০০০ টাকা কমে হয়েছে ৪৬,২০০ টাকা এবং ৪,৬২,০০০ টাকা। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম এদিন ২২ টাকা কমে হয়েছে ৫,০৪০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ১৭৬ টাকা কমে হয়েছে ৪০,৩২৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ২২০ টাকা এবং ২,২০০ টাকা কমে হয়েছে ৫০,৪০০ টাকা এবং ৫,০৪,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

খবর লেখা পর্যন্ত সোনার দাম শেয়ার বাজারে আরও কমতে দেখা যাচ্ছে। এদিন কমোডিটির (MCX) বাজারে এপ্রিল মাসের সোনার দাম -০.১২ শতাংশ অর্থাৎ ৬০.০০ টাকা কমে হয়েছে ৪৯,৩২৫ টাকা। অন্যদিকে রুপোর দামও কমতে দেখা গেছে। এদিন মার্চ মাসের রুপোর দাম এদিন -০.০৬ শতাংশ অর্থাৎ ৩৬ টাকা কমে হয়েছে ৬৩,০২৫ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

এদিন জুয়েলারি মার্কেটের শেয়ারে সোনার দাম কিছুটা বাড়তে দেখা গেছে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -০.১০ শতাংশ কমে হয়েছে ২,৪৯২.৫৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ১.৪০ শতাংশ বেড়ে হয়েছে ৮৩১.২০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ৪.২৪ শতাংশ বেড়ে হয়েছে ৪৩৭.৬৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ১.০৩ শতাংশ বেড়ে হয়েছে ৬৩.৯০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ৭.১১ শতাংশ বেড়ে হয়েছে ৮৭২.০০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বুধবার বিশ্ববাজারে সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দাম। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.০৩ শতাংশ অর্থাৎ ০.৫৭ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮৫৪.৬২ ডলার। অন্যদিকে রুপোর দাম ০.২৯ শতাংশ অর্থাৎ ০.০৭৪ সেন্ট বেড়ে হয়েছে ২৩.৪১ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Petrol Price Today: বিধানসভা নির্বাচনের পর ৫-৬ টাকা দাম বাড়বে পেট্রোল ডিজেলের