Gold Price Today: আজ কলকাতায় সোনা-রুপোর দাম কত?

Gold Price Today: বিয়ের মরশুমে সোনার বাজারে আগুন। পরপর দু'দিন দাম বাড়ল হলুদ ধাতুর।

Gold Price Today: আজ কলকাতায় সোনা-রুপোর দাম কত?
আজ সকাল ১১ টা অনুযায়ী, ১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম রয়েছে ৫,০১৫ টাকা। ৮ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম রয়েছে ৪০,১২০ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম রয়েছে ৫০,১৫০ টাকা। ১০০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম ৫,০১,৫০০ টাকা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2022 | 12:33 PM

কলকাতা: বৃহস্পতিবারেও অব্যাহত সোনার দামবৃদ্ধি। এদিন অনেকটা হারে দাম বাড়ল হলুদ ধাতুর (Gold Price Today)। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বাড়ছে ৭৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্য়ারেট সোনার দাম বেড়েছে ৮২০ টাকা। তবে এদিন অপরিবর্তিত রয়েছে রুপোর দাম (Silver Price Today)। ১ কেজি রুপোর দাম রয়েছে ৬২ হাজার টাকা।

বৃহস্পতিবার বেলা ১২ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৮৭৫ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৯,০০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৮,৭৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৮৭,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,৩১৮ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪২,৫৪৪ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫৩,১৮০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,৩১,৮০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬২,০০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

পরপর দু’দিন দাম বাড়ল সোনার। বিয়ের মরশুমে এই রেকর্ড হারে দামবৃদ্ধিতে মাথায় হাত ক্রেতাদের। এদিন গত ৫ দিনে সর্বনিম্ন রয়েছে রুপোর দর।

বিশ্ব বাজারে বেশ কয়েকদিন ধরে ঊর্ধ্বমুখী ছিল সোনার দাম। ফলে স্বাভাবিকভাবেই তার প্রভাবে দেশীয় বাজারেও হু হু করে বাড়ছিল সোনার দর। তবে গতকালের পর এদিন আবার বিশ্ব বাজারে সোনার দামে খানিকটা পতন দেখা গেল। গতকাল আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৭৭৩.৪১ টাকা। বৃহস্পতিবার তা খানিকটা কমে হয়েছে ১,৭৬৫ মার্কিন ডলার। তবে বিশ্ববাজারে সোনার দাম কমলেও এদিন দেশীয় বাজারে দাম বেড়েছে সোনার।

সোনার শেয়ার বাজারের দাম :

বৃহস্পতিবার প্রতিবেদনটি লেখার সময় দাম কমেছে টাইটান কোম্পানির শেয়ারের। এদিন এই সংস্থার শেয়ারের দাম হয়েছে ২,৫৯৩ টাকা। এদিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম কমে হয়েছে ১০১ টাকা। বৃহস্পতিবার দাম কমল পিসি জুয়েলারের শেয়ারেরও। এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ৭৬.৩০ টাকা।