Salary Increament In 2023 : চাকরিজীবীদের জন্য বড় খবর, আগামী বছর উচ্চহারে বেতন বাড়াবে কোম্পানিগুলি

Salary Increment In 2023 : আগামী বছরে ১০ শতাংশ হারে বেতন বৃদ্ধি করবে ভারতের কোম্পানিগুলি। একটি রিপোর্টে এমনটাই উঠে এসেছে।

Salary Increament In 2023 : চাকরিজীবীদের জন্য বড় খবর, আগামী বছর উচ্চহারে বেতন বাড়াবে কোম্পানিগুলি
ছবি সৌজন্যে : গুগল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 8:30 AM

পরের বছর ভাল বেতন বৃদ্ধি আশা করতে পারে ভারতের সংস্থার কর্মীরা। একটি রিপোর্টে বলা হয়েছে, ভারতের সংস্থাগুলি আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে ১০ শতাংশ বেতন বাড়াতে পারে। এই রিপোর্টে এই তথ্য স্বাভাবিকভাবেই উৎফুল্ল ভারতের চাকরিজীবীরা।

কত টাকা বাড়বে বেতন?

গ্লোবাল অ্য়াডভাইজরি ব্রোকিং ও সলিউশন কোম্পানি উইলিস টাওয়ার্স ওয়াটসনের বেতনের বাজেট পরিকল্পনা প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের কোম্পানিগুলি ২০২২-২৩ সালের জন্য সামগ্রিকভাবে ১০ শতাংশ বেতন বৃদ্ধির জন্য বাজেট করছে। যেখানে গত বছর বেতন বৃদ্ধির হার ছিল ৯.৫ শতাংশ।

পরের বছর আরও বাড়বে বেতন!

প্রতিবেদন অনুসারে, ভারতের অর্ধেকের বেশি (প্রায় ৫৮ শতাংশ) নিয়োগকর্তারা গত বছরের তুলনায় চলতি বছরে উচ্চ বেতনের জন্য় বাজেট করেছিলেন। তবে এক চতুর্থাংশ নিয়োগকর্তা অর্থাৎ ২৪.৪ শতাংশ বাজেটে কোনও পরিবর্তন করেননি। এদিকে ২০২১-২২ এর তুলনায় এই অর্থবর্ষে বেতনের দিক থেকে বাজেট কমিয়েছে মাত্র ৫.৪ শতাংশ নিয়োগকর্তা। এই প্রতিবেদন অনুসারে, এশিয়ার মধ্যে বেতন বৃদ্ধির হার ভারতের সর্বোচ্চ।

চিনের তুলনায় ভারতে বাড়বে বেশি বেতন :

আগামী বছর চিনে ৬ শতাংশ, হংকংয়ে ৪ শতাংশ, সিঙ্গাপুরে ৪ শতাংশ বেতন বাড়বে বলে আশা করা হচ্ছে। এই রিপোর্টটি ২০২২ সালের এপ্রিল ও মে মাসে ১৬৮ টি দেশের উপর করা সমীক্ষার উপর ভিত্তি করে বানানো হয়েছে। এই সমীক্ষায় অংশ নিয়েছিল ভারতের ৫৯০ টি কোম্পানি। দেখা গিয়েছে, ভারতের প্রায় ৪২ শতাংশ কোম্পানি পরবর্তী ১২ মাস লাভের মুখ দেখবে। তবে একটি নেতিবাচক দৃষ্টিভঙ্গি পাওয়া গিয়েছে মাত্র ৭.২ শতাংশ সংস্থার তরফে। এছাড়াও আইটি (৬৫.৫ শতাংশ), ইঞ্জিনিয়ারিং (৫২.৯ শতাংশ), বিক্রয় (৩৫.৪ শতাংশ), প্রযুক্তিগতভাবে দক্ষ ট্রেড (৩২.৫ শতাংশ), ফিন্য়ান্স (১৭.৫ শতাংশ) এ সর্বোচ্চ সংখ্যক নিয়োগের আশা করা হচ্ছে।