Most Expensive Appartment: ভারতের সবচেয়ে দামি বাড়ি বিক্রি হয়ে গেল, কত দামে জানেন?

লোধা টাওয়ার নামে পরিচিত সেই মহার্ঘ অ্যাপার্টমেন্টটির এবার মালিক হলেন জে পি তাপারিয়া।

Most Expensive Appartment: ভারতের সবচেয়ে দামি বাড়ি বিক্রি হয়ে গেল, কত দামে জানেন?
ভারতের মহার্ঘ বাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 7:26 PM

মুম্বই: ভারতের (India) সবচেয়ে দামি অ্যাপার্টমেন্টটি (Most Expensive Appartment) অবস্থিত দক্ষিণ মুম্বইয়ের (Mumbai) মালাবার হিলে সমুদ্র-উপকূলে ওয়াকেশ্বর রোডে। লোধা টাওয়ার নামে পরিচিত সেই মহার্ঘ অ্যাপার্টমেন্টটির এবার মালিক হলেন জে পি তাপারিয়া। ফ্যামি কেয়ারের প্রতিষ্ঠাতা জে পি তাপারিয়া ৩৬৯ কোটি টাকায় অ্যাপার্টমেন্টটি কিনেছেন। ২৭ হাজার ১৬০ বর্গফুট এলাকা জুড়ে নির্মিত লোধা গ্রুপের তৈরি সমুদ্রের সামনের এই বিলাসবহুল অ্যাপার্টমেন্টেটি বর্তমানে দেশের অন্যতম বড় রিয়েল এস্টেট লেনদেন।

জানা গিয়েছে, মালাবার হিলে একেবারে সমুদ্রের সামনে ওয়াকেশ্বর রোডে অবস্থিত বিলাসবহুল দেশের সবচেয়ে দামি অ্যাপার্টমেন্টটিতে কী নেই! এর ঠিক উলটো দিকে রয়েছে গভর্নরের এস্টেট এবং পাশেই রয়েছে আরব সাগর এবং ঝুলন্ত উদ্যান। এই অ্যাপার্টমেন্টটির প্রতি বর্গ ফুটের দাম ১.৩৬ লক্ষ টাকা। মোট ৩৬৯ কোটি টাকার অ্যপার্টমেন্টটি বিক্রির পর এটিই এখন ভারতের ইতিহাসে সব থেকে দামি অ্যাপার্টমেন্ট বিক্রির রেকর্ড করেছে। এর আগে সবচেয়ে দামি বাড়ি কেনার রেকর্ড ছিল বাজাজ অটোর চেয়ারম্যান নীরজ বাজাজের দখলে। তিনি সমুদ্রের ধারে একটি পেন্টহাউস কিনেছিলেন ২৫২.৫০ কোটি টাকায়। বিশিষ্ট শিল্পপতি জে পি তাপারিয়া নীরজ বাজাজের সেই রেকর্ড ভেঙে দিলেন।

যদিও ওয়াকেশ্বর রোডের এই লাক্সারি টাওয়ারটির নির্মাণকাজ এখনও সম্পূর্ণ হয়নি। ২০২৬ সালের জুন মাসে এটির নির্মাণকাজ শেষ হওয়ার কথা রয়েছে। এই প্রকল্পটি ১.০৮ একর জমির উপর তৈরি করা হচ্ছে।

প্রসঙ্গত, মুম্বই শহরের মালাবার হিল এবং ওয়াকেশ্বর রোড মহার্ঘ এলাকা হিসাবে পরিচিত। দেশের বহু শিল্পপতি, কর্পোরেট লিডার এবং ধনী ব্যক্তিরা এখানে বসবাস করেন। এই এলাকার কাছেই অবস্থিত দেশের বড়-বড় বিভিন্ন ব্যবসা ও শিল্পকেন্দ্রগুলি। ফলে দেশের সবচেয়ে দামি এলাকাগুলির মধ্যে অন্যতম হল এই এলাকা।