LIC Policy : প্রতিদিন ২৯ টাকা জমা করলে ম্যাচিউরিটিতে মিলবে ৪ লক্ষ টাকা, বিনিয়োগ করুন LIC-র এই প্ল্যানে

LIC Policy : প্রতিদিন ২৯ টাকা করে জমালে মিলবে ৪ লক্ষ টাকা। ৮ থেকে ৫৫ বছরের মহিলারা LIC-র এই প্ল্যানে বিনিয়োগ করতে পারেন।

LIC Policy : প্রতিদিন ২৯ টাকা জমা করলে ম্যাচিউরিটিতে মিলবে ৪ লক্ষ টাকা, বিনিয়োগ করুন LIC-র এই প্ল্যানে
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2022 | 9:00 AM

ভারতীয় জীবন বিমা কর্পোরেশন (LIC) মহিলাদের আর্থিক চাহিদার কথা মাথায় রেখেই আধার শিলা প্রকল্প শুরু করেছিল। ৮ থেকে ৫৫ বছর বয়সী মহিলারা LIC-র এই প্রকল্পে বিনিয়োগ করতে পারেন। এই প্রকল্পে দৈনিক ২৯ টাকা জমা করলে মেয়াদপূর্তির সময় মিলবে ৪ লক্ষ টাকা। এই প্রকল্পের সম্বন্ধে বিস্তারিত জানুন।

LIC আধারশিলা প্রকল্প সম্বন্ধে বিস্তারিত জানুন :

যদি কেউ প্রতিদিন ২৯ টাকা করে জমান তাহলে LIC আধারশিলা প্রকল্পে মোট ১০,৯৫৯ টাকা জমা করছেন। ধরুন আপনি ২০ বছর ধরে এই বিনিয়োগ করবেন। আপনি শুরু করেছেন ৩০ বছর বয়সে। সুতরাং ২০ বছরের জন্য আপনি এই প্রকল্পে ২,১৪,৬৯৬ টাকা জমা করেছেন। ম্যাচুরিটির সময় আপনি পাবেন ৩,৯৭,০০০ টাকা।

এই প্ল্যানের আওতায় সুবিধা

LIC-র আধারশিলা প্রকল্প নিরাপত্তা ও সঞ্চয় দুই সুবিধাই দিয়ে থাকে। তবে এক্ষেত্রে একটি শর্ত রয়েছে। যেসব মহিলার কাছে আধার কার্ড রয়েছে তাঁরাই এই প্রকল্পে নিজেদের নাম নথিভুক্ত করতে পারেন। এই পলিসির মেয়াদ ফুরিয়ে গেলে পলিসি ধারক টাকা পান। আর পলিসির মেয়াদ শেষ হওয়ার আগেই পলিসি ধারকের মৃত্য়ু হলে সেই টাকা তাঁর পরিবার পায়।

কত করে বিনিয়োগ করবেন?

LIC আধার শিলা প্রকল্পের অধীনে সর্বনিম্ন ৭৫ হাজার টাকা ও সর্বোচ্চ টাকা বিনিয়োগ করা যেতে পারে। এই পলিসির মেয়াদ হয় সর্বনিম্ন ১০ বছর ও সর্বোচ্চ ২০ বছর। ৮ থেকে ৫৫ বছর বয়সী এক মহিলা এই প্রকল্পে বিনিয়োগ করতে পারেন।