কত বেতন পান TCS-এর CEO? গত বছর কত আয় করলেন সংস্থার COO, জানুন

TCS: সংস্থা আরও জানিয়েছে, সিওও-র বেতন বেড়েছে ৮.২ শতাংশ। সংস্থার দেওয়া তথ্য বলছে, সিওও-র বেতন সাধারণ কর্মীদের গড় বেতনের তুলনায় ৩৪৬.২ গুণ।

কত বেতন পান TCS-এর CEO? গত বছর কত আয় করলেন সংস্থার COO, জানুন
Follow Us:
| Updated on: May 09, 2024 | 5:06 PM

মুম্বই: বিশ্ব জুড়ে রয়েছে টাটা কনসালটেন্সি সার্ভিস বা টিসিএস-এর কয়েক হাজার কর্মী। বিভিন্ন পদে, বিভিন্ন বেতনের চাকরি করেন তাঁরা। প্রতি বছর বহু ছেলেমেয়েকে নিয়োগ করে এই সংস্থা। যদিও টিসিএস-এর উচ্চপদস্থ কর্তা সম্প্রতি জানিয়েছেন, এআই-এর ব্যবহারের জন্য কর্মী সংখ্যার ওপর প্রভাব পড়তে পারে। তবে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি। সেই সংস্থার সিইও কত বেতন পান? সম্প্রতি প্রকাশ্যে এল সেই তথ্য।

জানা গিয়েছে, টিসিএস-এ সদ্য নিযুক্ত সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর কে কৃতিভাসন ২০২৩-২৪ অর্থবর্ষে ২৫ কোটি টাকা আয় করেছেন। গত বছরের জুন মাসে টিসিএস-এর সিইো পদে নিযুক্ত হন কৃতিভাসন। রাজেশ গোপীনাথনের পর তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। ৫ বছর এই পদে থাকবেন কৃতিভাসন।

সংস্থার বার্ষিক রিপোর্টে জানা গিয়েছে, সিইও কৃতিভাসনের বেতন ১ কোটি ২৭ লক্ষ টাকা। এছাড়া ভাতা সহ আর যা কিছু তিনি পান, সব নিয়ে মোট ৩ কোটি ৮ লক্ষ টাকা ও কমিশন হিসেবে ২১ কোটি টাকা পেয়েছেন তিনি।

এছাড়া ওই সংস্থার চিফ অপারেটিং অফিসার বা সিওও এনজি সুব্রহ্মণ্যম ২০২৩-২৪ অর্থবর্ষে পেয়েছেন ২৬ কোটি ১৮ লক্ষ টাকা। শীঘ্রই অবসর নিতে চলেছেন তিনি। জানা গিয়েছে, বেতন হিসেবে ১.৭২ কোটি টাকা, অন্যান্য বেনিফিট হিসেবে ৩.৪৫ কোটি টাকা ও কমিশন হিসেবে ২১ কোটি টাকা পেয়েছেন তিনি। সংস্থা আরও জানিয়েছে, সিওও-র বেতন বেড়েছে ৮.২ শতাংশ। সংস্থার দেওয়া তথ্য বলছে, সিওও-র বেতন সাধারণ কর্মীদের গড় বেতনের তুলনায় ৩৪৬.২ গুণ।