LPG Cylinder Price: দাম বাড়ল বাণিজ্যিক গ্যাসের

LPG Cylinder: প্রতি মাসের প্রথম দিনে বাণিজ্যিক এবং গৃহস্থালী – দু-প্রকারের এলপিজি সিলিন্ডারের দামের হেরফের করা হয়। জুলাই মাসে বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ৭ টাকা বাড়ানো হয়েছিল। আবার গত মাসে রান্নার গ্যাস সিলিন্ডারের দামে ২০০ টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভা।

LPG Cylinder Price: দাম বাড়ল বাণিজ্যিক গ্যাসের
এলপিজি বাণিজ্যিক সিলিন্ডার। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2023 | 12:03 AM

নয়া দিল্লি: পুজোর মুখে গ্যাস সিলিন্ডারের (Gas cylinder) দাম বাড়ল। এবার বাণিজ্যিক (Commercial) গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল। একলাফে একেবারে ২০৩ টাকা বাড়ল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। ফলে বর্তমানে কলকাতায় ১৯ কেজি LPG সিলিন্ডারের দাম ২০০০ টাকা ছাড়াল। ১ অক্টোবর, রবিবার থেকেই এই দাম কার্যকর হচ্ছে।

বর্তমানে কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম ছিল ১,৮৩৯.৫০ টাকা। এক লাফে ২০৩ টাকা দাম বৃদ্ধির ফলে এবার কলকাতায় ১৯ কেজি LPG সিলিন্ডারের দাম দাঁড়াল ২ হাজার ৪৩ টাকা। অন্যদিকে, রান্নার গ্যাস সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে। অর্থাৎ ১৪.২ কেজি সিলিন্ডারের কলকাতায় দাম থাকছে ৯২৯ টাকা।

উল্লেখ্য, প্রতি মাসের প্রথম দিনে বাণিজ্যিক এবং গৃহস্থালী – দু-প্রকারের এলপিজি সিলিন্ডারের দামের হেরফের করা হয়। জুলাই মাসে বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ৭ টাকা বাড়ানো হয়েছিল। আবার গত মাসে রান্নার গ্যাস সিলিন্ডারের দামে ২০০ টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। ফলে কলকাতায় ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম দাঁড়িয়েছিল ৯২৯ টাকা। একইভাবে দিল্লিতে গার্হস্থ্য সিলিন্ডারের দাম ৯০৩ টাকা, মুম্বইয়ে ৯০২.৫০ টাকায় এবং চেন্নাইয়ে ৯১৮.৫০ টাকা দাঁড়ায়। ১ সেপ্টেম্বর থেকেই এই দাম কার্যকর হয়েছিল। মাসের শেষে গার্হস্থ্য দামের হেরফের না হওয়ায় ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম অপরিবর্তিত রইল।