Mukesh Ambani: ‘এক ঢিলে দুই পাখি’! মার্কিন এই সংস্থাকে কিনেই প্রসাধনীর বাজার কাঁপাবে অম্বানী…

Mukesh Ambani: চলতি সপ্তাহের বুধবারই রেভলন সংস্থার তরফে নিজেদের দেউলিয়া ঘোষণা করা হয়। এরপরই সেই সংস্থার দিকে হাত বাড়িয়েছে রিলায়েন্স সংস্থা।

Mukesh Ambani: 'এক ঢিলে দুই পাখি'! মার্কিন এই সংস্থাকে কিনেই প্রসাধনীর বাজার কাঁপাবে অম্বানী...
প্রসাধনী জগতেও এবার অম্বানী?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2022 | 8:00 AM

মুম্বই: শুধু দেশ নয়, বিশ্বের বাণিজ্য বাজারেও একাধিপত্য স্থাপন করতেও মরিয়া ভারতের সবথেকে ধনী ব্যক্তি মুকেশ অম্বানী(Mukesh Ambani)। তৈল শোধনাগার, টেলিকম, অনলাইন বিপণন, রিটেল চেইন,পোশাক, ইন্টারনেট ব্রডব্যান্ড পরিষেবার পর এবার প্রসাধনী সামগ্রীর বাজারেও পা রাখতে চলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। সূত্রের খবর, মার্কিন প্রসাধনী সংস্থা রেভলন(Revlon)-কে কিনে নিতে চলেছে অম্বানীর সংস্থা। যদি এই সংস্থাকে কিনে নেন অম্বানী, তবে তারা এক ঢিলে দুই পাখি মারবে রিলায়েন্স (Reliance)।

চলতি সপ্তাহের বুধবারই রেভলন সংস্থার তরফে নিজেদের দেউলিয়া ঘোষণা করা হয়। এরপরই সেই সংস্থার দিকে হাত বাড়িয়েছে রিলায়েন্স সংস্থা। সূত্রের খবর, বিগত কয়েক বছর ধরেই মার্কিন প্রসাধনী সংস্থার উপরে নজর ছিল রিলায়েন্স সংস্থা। রেভলন সংস্থা বিগত দুই বছরেরও বেশি সময় ধরে অনলাইন বিক্রি ও সরবরাহের প্রতিযোগিতায় পিছিয়ে পড়েছিল। দেনার দায়ে জর্জরিত হয়েই শেষ অবধি বুধবার সংস্থা নিজেদের দেউলিয়া বলে ঘোষণা করে ৯০ বছরের পুরনো এই সংস্থা।

এদিকে, রেভলন সংস্থা নিজেকে দেউলিয়া ঘোষণা করতেই, সেই সংস্থাকে কিনে নেওয়ার পরিকল্পনা শুরু করেছে রিলায়েন্স সংস্থা। যদিও অম্বানীর সংস্থার তরফে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে বাজারে এই খবর ছড়িয়ে পড়তেই হু হু করে শেয়ারের দাম বাড়তে শুরু করেছে। এক ধাক্কায় প্রায় ৮৭ শতাংশ বেড়ে গিয়েছে।

জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই ফ্যাশন ও প্রসাধনী বাণিজ্যে পা রাখার পরিকল্পনা ছিল মুকেশ অম্বানীর। রিলায়েন্স ট্রেন্ডস, আজিয়ো-র মতো অনলাইন ও রিটেল দোকানের মাধ্যমে ফ্যাশন জগতে পা রাখলেও, প্রসাধনীর জগতে এখনও সেভাবে জায়গা দখল করেনি রিলায়েন্স ইন্ডাস্ট্রি। রেভলন সংস্থাকে ভারতীয় বাজারে এনে, সেই চিত্রইি পরিবর্তন করতে চান রিলায়েন্স সংস্থার কর্ণধার। যেহেতু বিদেশেও বিপুল চাহিদা রয়েছে রেভলনের প্রসাধন সামগ্রীর, সেই কারণে একইসঙ্গে বিশ্ব বাজারেও একাধিপত্য স্থাপনের জন্য এক পা এগিয়ে যাবেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি।