LIC Jeevan Akshay Plan: একবার টাকা দিলে মাসে ২০ হাজার টাকা পেনশন! চমকপ্রদ পলিসি LIC-র

Retirement Plan: ঝুঁকিহীন বিনিয়োগ করে অবসর জীবনে স্থায়ী রিটার্ন পেতে চান, তারা এলআইসিতে (Life Insurance Corporation of India) বিনিয়োগ করতে পারেন।

LIC Jeevan Akshay Plan: একবার টাকা দিলে মাসে ২০ হাজার টাকা পেনশন! চমকপ্রদ পলিসি LIC-র
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 4:53 PM

কলকাতা: টাকা ছাড়া যে জীবন অচল এই কথা সকলেই জানেন। তাই তো টাকা উপার্জনের জন্য কমবয়সে দিনরাত পরিশ্রম করতে হয়। ভবিষ্যতে বয়স বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে কর্মক্ষমতা কমতে থাকে। সেই কারণে ভবিষ্যতের কথা মাথায় রেখে অনেকই বিনিয়োগ করেন। ব্যাঙ্কের এফডি ছাড়াও, মিউচুয়াল ফান্ড, শেয়ার মার্কেটে বিনিয়োগের সুযোগ থাকে। কিন্তু শেয়ার মার্কেট বা মিউচুয়াল ফান্ডের বিনিয়োগে যেহেতু বেশ কিছুটা ঝুঁকি রয়েছে, সেই কারণে অনেকেই এই বিনিয়োগগুলি এড়িয়ে চলেন। যাঁরা সহজ, ঝুঁকিহীন বিনিয়োগ করে অবসর জীবনে স্থায়ী রিটার্ন পেতে চান, তারা এলআইসিতে (Life Insurance Corporation of India) বিনিয়োগ করতে পারেন। এলআইসির জীবন অক্ষয় প্ল্যানে (Jeevan Akshaya Plan) বিনিয়োগ করলে ভবিষ্যতে প্রচুর রিটার্ন পেতে পারেন। এই প্ল্যানটির নাম এলআইসসি জীবন অক্ষয় প্ল্যান। এই পলিসিতে বিনিয়োগ করলে অবসর জীবনে আপনি মাসিক ২০ হাজার টাকা অবধি রিটার্ন পেতে পারেন। এক নজরে এই এই পলিসির বৈশিষ্ট্যগুলি দেখে নেওয়া যাক…

  1. এই পলিসিতে বড় অঙ্কের টাকা বিনিয়োগ করে, আপনি মাসিক ২০ হাজার টাকা অবধি পেনশন পেতে পারেন। পলিসি নেওয়ার সময়ে আপনার বিনিয়োগের অঙ্ক শুনে আপনাকে জানিয়ে দেওয়া হবে মাসিক আপনি কত পেনশন পাবেন। নিজের পাশাপাশি পরিবারের সদস্যদের জন্য এই পলিসিতে বিনিয়োগ করতে পারবেন।
  2. এই পলিসিতে ৬ মাস, ৩ মাস অথবা একমাস অন্তর পেনশন নেওয়ার নিয়ম রয়েছে। আপনি কতমাস অন্তর পলিসি চান, তা প্রথমেই ঠিক করে নিতে পারেন। শুধু তাই নয় এই পলিসি নেওয়ার ৩ মাস পর থেকেই আপনি এই পলিসি থেকে ঋণও নিতে পারবেন।
  3. এই পলিসি নিতে হলে গ্রাহককে এই পলিসিতে ন্যূনতম ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেই হবে। ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে মাসে ১২ হাজার টাকা পেনশন পাবেন।
  4. এই পলিসি নেওয়ার জন্য একটি নির্দিষ্ট বয়সসীমা স্থির করেছে এলআইসি। ৩৫ থেকে ৮৫ বছর বয়সী ব্যক্তিরা এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। একটি পরিবার থেকে সর্বাধিক ২ জন সদস্য এই পলিসি নিতে পারবেন।
  5. প্রতিমাসে ২০ হাজার টাকা পেনশন পেতে আপনাকে এলআইসির অক্ষয় জীবন পলিসিতে এককালীন ৪০ লক্ষ ৭২ হাজার টাকা বিনিয়োগ করতে হবে, তাতে মাসিক ২০ হাজার ৯৬৭ টাকা পেনশন পাওয়া যাবে।