একধাক্কায় বেতন কমে যাচ্ছে Paytm-এর শীর্ষকর্তাদের! বড় সিদ্ধান্তের পথে সংস্থা

Paytm: বিবৃতিতে বলা হয়েছে, পেটিএমের বোর্ড নতুন বেতনের প্রস্তাব দিয়েছে। সংস্থায় সুশাসন বা গুড গভর্ন্যান্সের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়ে পেটিএম। সংস্থার লাভের অঙ্ক, আর্থিক পরিস্থিতিও বিবেচনা করেছেন সংস্থার কর্তারা।

একধাক্কায় বেতন কমে যাচ্ছে Paytm-এর শীর্ষকর্তাদের! বড় সিদ্ধান্তের পথে সংস্থা
পেটিএম (প্রতীকী ছবি)Image Credit source: TV9 Network
Follow Us:
| Updated on: Aug 21, 2024 | 10:46 PM

নয়া দিল্লি: পেটিএম সংস্থার শীর্ষকর্তাদের বেতন কমে যেতে পারে অনেকটাই। এক্সিকিউটিভ মেম্বারদের বেতন নিয়ে এমনই প্রস্তাব দেওয়া হয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর সংস্থার অ্যানুয়ার জেনারেল মিটিং রয়েছে। তার আগে এই প্রস্তাব দেওয়া হল। বোর্ডের সদস্যদের জন্য এই প্রস্তাব। আপাতত স্টেকহোল্ডারদের সিদ্ধান্তের ওপর পুরোটা নির্ভর করছে। বুধবারই সংস্থার তরফে বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়েছে।

এর আগে সংস্থার নন এক্সিকিউটিভ ইনডিপেন্ডেন্ট ডিরেক্টরদের বার্ষিক বেতন কমানো হয়েছিল। বেতন কমানো হয় অসিত রঞ্জিৎ লিলানিরও। তাঁর বেতন ছিল ১.৬৫ কোটি টাকা। এছাড়া গোপালসুন্দরম শ্রীনিবাসরঙ্গম সুন্দররাজনের বেতন ছিল ২.০৭ কোটি টাকা। সেটা কমিয়ে বার্ষিক বেতন করে দেওয়া হয় ৪৮ লক্ষ টাকা। এর মধ্যে ২০ লক্ষ টাকা ফিক্সড কম্পোনেন্ট। ২০২৪-এর ১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে সেই নতুন বেতন।

বিবৃতিতে বলা হয়েছে, পেটিএমের বোর্ড নতুন বেতনের প্রস্তাব দিয়েছে। সংস্থায় সুশাসন বা গুড গভর্ন্যান্সের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়ে পেটিএম। সংস্থার লাভের অঙ্ক, আর্থিক পরিস্থিতিও বিবেচনা করেছেন সংস্থার কর্তারা।

এছাড়া কেন্দ্রীয় সরকারের প্রাক্তন ন্যাশনাল সাইবার সিকিউরিটি কো-অর্ডিনেটর রাজীব কৃষ্ণমুরারীলাল আগরওয়ালের নিয়োগ নিয়েও শেয়ারহোল্ডারদের সিদ্ধান্তের অপেক্ষা করছে সংস্থা।

এছাড়া এলিভেশন ক্যাপিটালের কো ম্যানেজিং পার্টনার তথা প্রতিষ্ঠাতা রবি চন্দ্র আদুসুমালিকে পুনরায় নিয়োগ করা হবে কি না, তা নিয়েও আলোচনা চলছে।