পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহক? এই তথ্য জেনে রাখা জরুরি

Punjab National Bank: সমস্যা মেটাতে যে ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে, সেখানে যেতে হবে গ্রাহকদের

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহক? এই তথ্য জেনে রাখা জরুরি
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2021 | 10:02 PM

নয়া দিল্লি:  পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করা হল। বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার থেকে আর পুরানো চেক বই ব্যবহার করা যাবে না। বিশেষত eOBC এবং eUNI চেক বই খুব শীঘ্রই বাতিল করতে চলেছে এই ব্যাঙ্ক। সমস্যা এড়াতে গ্রাহকদের দ্রুত নতুন চেক বই নিতে হবে ব্যাঙ্কে থেকে। সে ক্ষেত্রে নিজের যে ব্রাঞ্চে অ্যাকাউন্ট আছে, সেখানে গিয়ে যোগাযোগ করতে হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কীভাবে নতুন চেক বই পাওয়া যাবে সে বিষয়েও বিস্তারিত ভাবে জানানো হয়েছে। পিএনবি জানিয়েছে, এটিএম থেকেও চেক বইয়ের জন্য আবেদন করা যাবে।

পাশাপাশি, কোথাও যদি পোস্ট ডেটেড চেক দেওয়া থাকে তাহলে অবিলম্বে সেই চেক ফিরিয়ে নিতে হবে। অর্থাৎ কাউকে যদি পুরনো চেক দিয়ে থাকেন, তাহলে তা নিয়ে নতুন চেক দিতে হবে। পুরনো চেক যেহেতু বাতিল করা হয়েছে তাই সেই চেক গুলি কোনও কাজে আসবে না।

বিস্তারিত তথ্য জানতে পিএনবি’র দুটি কাস্টমার কেয়ার নম্বর দেওয়া হয়েছে। যেখানে ফোন করলে বিস্তারিত তথ্য জানা সম্ভব। নম্বরগুলি হল 18001802222 এবং 18001032222। এ ছাড়া গ্রাহকদের জন্যে একটি ইমেল আইডিও দেওয়া হয়েছে। যেখানে মেল করলে পিএনবি’র তরফে তথ্য পাওয়া যাবে। মেল আইডিটা হল care@pnb.co.in। এছাড়াও নিকটবর্তী কোনও ব্যাঙ্কে গিয়েও আপনি আপনার প্রয়োজনীয় তথ্য জানতে পারেন।

আরও পড়ুন: জুলাইতে অর্ধেক মাসই বন্ধ থাকবে ব্যাঙ্ক, কারণ কী?

এ ছাড়া রয়েছে PNB ONE স্মার্ট অ্যাপ। অ্যাপটা প্লেস্টোর থেকে নামিয়ে খুলতে হবে। এরপর “New User” খুলতে হবে। এরপর সেখানে অ্যাকাউন্ট নম্বর দিলে অ্যাপটি কার্যকর হয়ে যাবে। এই অ্যাপের মাধ্যমে ঢুকেও এক ক্লিকে নতুন চেকের জন্যে আবেদন করা যাবে।