Bank Open: বার্ষিক ক্লোজিংয়ের জন্য ৩১ মার্চ পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক, নির্দেশ RBI-র

Bank Open: ৩১ মার্চ অবধি ব্যাঙ্ক খুলে রাখার নির্দেশ দিল রিজার্ভ ব্যাঙ্ক। বার্ষিক ক্লোজিংয়ের জন্যই এই নির্দেশ।

Bank Open: বার্ষিক ক্লোজিংয়ের জন্য ৩১ মার্চ পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক, নির্দেশ RBI-র
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 7:04 PM

শেষের পথে বর্তমান অর্থবর্ষ। আর মাত্র ৮ দিন বাকি। এই শেষ মুহূর্তে আর্থিক অ্য়াকাউন্ট ক্লোজিংয়ের (Account Closing) জন্য ব্যাঙ্ক ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানগুলির উপর কাজের চাপও থাকবে যথেষ্ট। এই আবহে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত ব্যাঙ্ককে তাদের শাখা খোলা রাখার নির্দেশ দিল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (Reserve Bank of India)।

সমস্ত এজেন্সি ব্যাঙ্কের উদ্দেশে একটি বিজ্ঞপ্তি জারি করে রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, ২০২২-২৩ অর্থবর্ষে এজেন্সি ব্যাঙ্কে যেসব লেনদেন হয়েছে সেই অ্য়াকাউন্ট এই অর্থবর্ষের মধ্যেই নিষ্পত্তি করতে হবে। অর্থাৎ, তার ডেডলাইন ৩১ মার্চ। সেই কারণে ৩১ মার্চ পর্যন্ত ব্যাঙ্কের সব শাখা খোলা রাখতে হবে। RBI-র জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, ‘ন্যাশনাল ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার(NEFT) এবং রিয়েল টাইম গ্রস সেটেলমেন্ট (RTGS) সিস্টেমের মাধ্যমে লেনদেন আগামী ৩১ মার্চ, ২০২৩-এর মধ্যরাত পর্যন্ত অব্যাহত থাকবে।’

তাই অর্থবর্ষের মধ্যে সমস্ত অ্য়াকাউন্ট ক্লোজিংয়ের জন্য ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন অফিস আওয়ার পর্যন্ত ব্যাঙ্কের শাখা খোলা থাকবে। অর্থাৎ, ফের অর্থবর্ষের শেষে ঘুম উড়তে চলেছে ব্যাঙ্কের কর্মীদের।