দালাল স্ট্রিটে উড়ল টাকা, প্রথমবার ৮০ হাজার পার সেনসেক্সের, ১.৭৫ লক্ষ কোটি টাকা লাভ বিনিয়োগকারীদের

Sensex-Nifty: আজ সকাল থেকেই দালাল স্ট্রিটে টাকার বন্যা। শেয়ার বাজার খুলতেই সেনসেক্সের সূচক প্রথমবার ৮০ হাজারের গণ্ডি পার করে। সকাল ৯ টা ২২ মিনিট নাগাদ সেনসেক্সের সূচক ৪৯৮.৫১ অঙ্ক বেড়ে ৭৯৯৩৯.৯৬ পয়েন্টে পৌঁছয়।

দালাল স্ট্রিটে উড়ল টাকা, প্রথমবার ৮০ হাজার পার সেনসেক্সের, ১.৭৫ লক্ষ কোটি টাকা লাভ বিনিয়োগকারীদের
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Jul 03, 2024 | 12:42 PM

মুম্বই: শেয়ার বাজারে ঝড়। মালামাল বিনিয়োগকারীরা। আজ, বুধবার শেয়ার বাজার খুলতেই ৮০ হাজার পার করল সেনসেক্সের সূচক। এই প্রথম বিএসই সেনসেক্স ৮০ হাজারের গণ্ডি পার করে। অন্যদিকে এনএসই নিফটি৫০-র সূচকও ২৪ হাজারের গণ্ডি পার করেছে।

মঙ্গলবারও ইতিবাচকভাবেই খুলেছিল শেয়ার বাজার। কিন্তু বেলা গড়াতেই সেনসেক্সের পতন হয়। আজ বাজারের হাল কেমন থাকে, তার দিকে সকলের নজর ছিল। তবে আজ সকাল থেকেই দালাল স্ট্রিটে টাকার বন্যা। শেয়ার বাজার খুলতেই সেনসেক্সের সূচক প্রথমবার ৮০ হাজারের গণ্ডি পার করে। সকাল ৯ টা ২২ মিনিট নাগাদ সেনসেক্সের সূচক ৪৯৮.৫১ অঙ্ক বেড়ে ৭৯৯৩৯.৯৬ পয়েন্টে পৌঁছয়। নিফটি-ও ১৩৪.৮০ অঙ্ক বেড়ে ২৪২৫৮.৬৫ পয়েন্টে পৌঁছয়।

শেয়ার বাজারে এই উত্থানের ফলে ১৩টি সেক্টরই বিশাল লাভ করেছে। মূলত এইচডিএফসি ও অন্যান্য প্রাইভেট ব্যাঙ্কগুলি ১.৩ শতাংশ থেকে ১.৫ শতাংশ লাভ করেছে। বাজার খোলার সঙ্গে সঙ্গেই বিনিয়োগকারীদের সম্পদ ১.৭৫ লক্ষ কোটি টাকা বেড়েছে। গতকাল, ২ জুলাই বিএসইতে তালিকাভুক্ত সমস্ত শেয়ারের মোট মার্কেট ক্যাপ ছিল ৪,৪২,১৮,৮৭৯ কোটি টাকা। আজ, ৩ জুলাই বাজার খোলার সঙ্গে সঙ্গেই তা ৪,৪৩,৯৪,৬৭০ কোটি টাকায় পৌঁছেছে।