State Bank of India: SBI-তে ফিক্সড ডিপোজিট রয়েছে? তাহলে আপনার জন্য বড় সুখবর অপেক্ষা করছে

State Bank of India: সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। আজ থেকেই কার্যকর হল এই নয়া সুদের হার।

State Bank of India: SBI-তে ফিক্সড ডিপোজিট রয়েছে? তাহলে আপনার জন্য বড় সুখবর অপেক্ষা করছে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2023 | 6:20 PM

দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হল ভারতীয় স্টেট ব্যাঙ্ক। অনেকেই এই ব্যাঙ্কের স্থায়ী আমানতে বিনিয়োগ করে থাকেন। এবার সেইসব বিনিয়োগকারীদের জন্যই ভাল খবর দিল SBI। ২ কোটি টাকার নীচে স্থায়ী আমানতের উপর ২৫ বেসিস পয়েন্ট সুদের হার বাড়াল এই এসবিআই। SBI-এর ওয়েবসাইট অনুসারে, FD-তে ৫ বেসিস পয়েন্ট থেকে ২৫ বেসিস পয়েন্টে বৃদ্ধি করা হয়েছে। আজ থেকেই কার্যকর হয়েছে এই বর্ধিত সুদের হার। এর আগে ১৩ ডিসেম্বর নির্বাচিত মেয়াদের FD-তে সুদের হার ৬৫ বেসিস পয়েন্ট পর্যন্ত বাড়িয়েছিল।

বিশেষ মেয়াদের স্কিম:

স্থায়ী আমানতে সুদের হার বৃদ্ধির পাশাপাশি একটি নয়া স্কিমও চালু করল স্টেট ব্যাঙ্ক। ৪০০ দিনের একটি বিশেষ মেয়াদের স্কিমও চালু করেছে। এতে সুদের হার মিলবে ৭.১০ শতাংশ। ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত চলবে এই স্কিম।

বর্তমানে কত হারে মিলবে সুদ?

SBI ১ বছর থেকে ২ বছরের কম সময়ের আমানতে সুদের হার ৬.৭৫ শতাংশ থেকে বাড়িয়ে ৬.৮০ শতাংশ করেছে। ২ বছর থেকে ৩ বছরের কম সময়ের আমানতে সুদের হার ৬.৭৫ শতাংশ থেকে বেড়ে ৭ শতাংশ হয়েছে। একই সময়ে ৩ বছর থেকে ১০ বছরের কম সময়ের FD-তে সুদের হার ৬.২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৬.৫০ শতাংশ করা হয়েছে।

প্রবীণ নাগরিকদের জন্য FD:

১ বছর থেকে ২ বছরের কম সময়ের আমানতে প্রবীণ নাগরিকরা পাবেন ৭.৩০ শতাংশ হারে সুদ। আগে সুদের পরিমাণ ছিল ৭.২৫ শতাংশ। প্রবীণ নাগরিকদের জন্য ২ বছর থেকে ৩ বছরের কম সময়ের আমানতে সুদের হার ৭.২৫ শতাংশ থেকে বেড়ে ৭.৫০ শতাংশ হয়েছে। ৩ বছর থেকে ৫ বছরের আমানতে সুদের হার বেড়ে ৬.৭৫ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৭ শতাংশ। আর ৫ বছর থেকে ১০ বছরের আমানতে সুদের হার ৭.২৫ শতাংশ থেকে বেড়ে ৭.৫০ শতাংশ করেছে SBI।