Twitter: মাস্কের ‘চরম’ শর্তের মোক্ষম জবাব, গণ-ইস্তফা দিচ্ছেন টুইটার কর্মীরা, বন্ধ অফিসও!

Elon Musk: টুইটার সংস্থার ইন্টারনাল চ্যাট গ্রুপে স্যালুট  ইমোজি ও বিদায়ের বার্তায় ভর্তি হয়ে গিয়েছে। টুইটারের ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন বিভাগের কর্মীরাই চাকরি ছাড়তে শুরু করেছেন।

Twitter: মাস্কের 'চরম' শর্তের মোক্ষম জবাব, গণ-ইস্তফা দিচ্ছেন টুইটার কর্মীরা, বন্ধ অফিসও!
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2022 | 9:10 AM

সান ফ্রান্সিসকো: টুইটারের (Twitter) মালিকানা অধিগ্রহণের পর থেকেই সংস্থার কর্মীদের একের পর এক হুঁশিয়ারি দিচ্ছিলেন ইলন মাস্ক (Elon Musk)। ৫০ শতাংশ কর্মী ছাঁটাই থেকে শুরু করে কর্মীদের দিনরাত অফিসেই থাকতে বাধ্য করার মতো একাধিক অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এবার পাল্টা জবাব দিতে শুরু করলেন টুইটারের কর্মীরাও। ৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পর যাদের চাকরি টিকে গিয়েছিল, তারাও এবার ইস্তফা (Resign) দিতে শুরু করেছেন। বৃহস্পতিবারই ইলন মাস্ক টুইটারে কাজের পরিবেশ নিয়ে যে ‘চরম’ শর্ত রেখেছিলেন, তার প্রেক্ষিতেই একের পর এক কর্মী ইস্তফা দিচ্ছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই বিভিন্ন দেশে টুইটারের অফিস বন্ধ করে দিতেও বাধ্য হয়েছেন অনেকে।

সিএনবিসির রিপোর্ট অনুযায়ী, টুইটার সংস্থার ইন্টারনাল চ্যাট গ্রুপে স্যালুট  ইমোজি ও বিদায়ের বার্তায় ভর্তি হয়ে গিয়েছে। টুইটারের ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন বিভাগের কর্মীরাই চাকরি ছাড়তে শুরু করেছেন। কর্মীরা জানিয়েছেন, সংস্থার মালিক ইলন মাস্ক গতকাল যে শর্ত রেখেছিলেন, তাতে ক্ষুব্ধ সকলে। এর জন্যই তারা চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

উল্লেখ্য, গতকাল ইলন মাস্ক সংস্থার সমস্ত কর্মীদের একটি মেইল করেন। সেই মেইলে তিনি বলেন, সংস্থায় থাকতে গেলে অনেক বেশি সময় ধরে কাজ করতে হবে ও অত্য়ন্ত কর্মঠ হতে হবে। অন্যথায় সংস্থা থেকে বেরিয়ে যেতে পারেন তারা। কর্মীদের কাছে প্রশ্ন করা হয়েছে, তাঁরা এই শর্তে কাজ করতে রাজি কি না। ‘আপনি কি টুইটারে থাকতে চান?’, মাস্কের এই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য একটাই অপশন রাখা হয়েছে, ‘হ্যাঁ’। যারা এই শর্তে রাজি নন, তারা চাকরি ছেড়ে চলে যেতে পারেন।

এদিকে, কর্মীরা গণ ইস্তফা দিতে শুরু করতেই সংস্থার অন্দরে বিভ্রান্তি তৈরি হয়েছে। সংশয় দূর করতে আগামী সোমবার অবধি অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারা থাকবেন আর কারা চাকরি ছাড়ছেন, তা সোমবারের মধ্যেই হিসাব করে নেওয়া হবে।