Indian Railways Recruitment: দশম শ্রেণি পাশ করলেই রেলে চাকরি, সুযোগ যেন হাতছাড়া না হয়, এখনই আবেদন করতে পারেন

Recruitment 2022: সারা বছরই রেলের বিভিন্ন পদে নিয়োগ করা হয়। অনেকেই মনে করেন রেলে একবার চাকরি পেলে ভবিষ্যত সুনিশ্চিত। চাকরি প্রার্থীদের জন্য এবার বড় সুযোগ নিয়ে এসেছে উত্তর-মধ্য রেলওয়ে।

Indian Railways Recruitment: দশম শ্রেণি পাশ করলেই রেলে চাকরি, সুযোগ যেন হাতছাড়া না হয়, এখনই আবেদন করতে পারেন
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jul 05, 2022 | 2:01 PM

দেশের সব সরকারি দফতরের (Government Offices) মধ্য ভারতীয় রেলওয়েতেই (Indian Railway) সবথেকে বেশি মানুষ চাকরি করেন। সারা বছরই রেলের বিভিন্ন পদে নিয়োগ করা হয়। অনেকেই মনে করেন রেলে একবার চাকরি পেলে ভবিষ্যত সুনিশ্চিত। চাকরি প্রার্থীদের জন্য এবার বড় সুযোগ নিয়ে এসেছে উত্তর-মধ্য রেলওয়ে। রেলের এই শাখায় অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। rrcpryj.org ওয়েবসাইটে গিয়ে পদগুলির জন্য আবেদন করা যাবে। ১ অগস্ট অবধি অ্যাপ্রেন্টিস পদে আবেদন করা যাবে। ফিটার, প্লাম্বার, ওয়েলডার, কারপেন্টার, ইলেক্ট্রিশিয়ান, পেইন্টার, সহ বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ করা হবে। Information and Communication Technology System maintenance, Crane operator, Stenographer ট্রেডেও নিয়োগ করা হবে। ২ জুলাই থেকে এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবদেনকারীকে ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। সংরক্ষিত শ্রেণি ও মহিলা আবেদনকারীদের কোনও ফি লাগবে না। বিস্তারিত জেনে নেওয়া যাক।

শূন্যপদ

সব মিলিয়ে মোট প্রায় ১৬৫৯ শূন্যপদ রয়েছে।

প্রয়াগরাজ- ৭০৩

ঝাঁসি- ৬৬০

আগ্রা- ২৯৬

আবেদনের জন্য যোগত্যা

  1. আবেদনকারীর বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।
  2. আবেদনকারী প্রার্থীদের মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ করে থাকতে হবে। এছাড়াও আবেদনের সংশ্লিষ্ট ট্রেডে ৫০ শতাংশ নম্বর সহ আইটিআই পাশ হতে হবে।
  3. আবেদনকারী প্রার্থীর আইটিআই সার্টিফিকেট অবশ্য এনসিভিটি অথবা এসসিভিটি অনুমোদিত হতে হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla