India Post GDS Recruitment 2022: মাধ্যমিক পাশ আর সাইকেল চালানো জানা থাকলেই Post Office- এ মিলবে চাকরি, এখনই আবেদন করুন

GDS jobs: বর্তমানে করোনার তৃতীয় ঢেউ কেটে যাওয়ার পর করোনার পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে স্তব্ধ হয়ে থাকা নিয়োগ প্রক্রিয়া স্বাভাবিক হওয়ার পথে।

India Post GDS Recruitment 2022: মাধ্যমিক পাশ আর সাইকেল চালানো জানা থাকলেই Post Office- এ মিলবে চাকরি, এখনই আবেদন করুন
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2022 | 11:43 AM

কলকাতা: করোনা ভাইরাসের প্রথম ঢেউ আছড়ে পড়ার পর থেকে গোটা ভারত জুড়েই চাকরির বাজারে আকাল দেখা গিয়েছিল একদিনে যেমন কেন্দ্র ও রাজ্য সরকারের নিয়োগের পরীক্ষাগুলি বন্ধ হয়ে গিয়েছিল, যাবতীয় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশও স্থগিত করা হয়েছিল। অন্যদিকে বিভিন্ন বেসরকারি সংস্থাগুলিও কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে শুরু করেছিল। সেই কারণে বেসরকারি সংস্থায় কর্মরত অনেকেই করোনার সময় চাকরি হারিয়েছিলেন। বর্তমানে করোনার তৃতীয় ঢেউ কেটে যাওয়ার পর করোনার পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে স্তব্ধ হয়ে থাকা নিয়োগ প্রক্রিয়া স্বাভাবিক হওয়ার পথে। এই অবস্থায় নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় পোস্ট বিভাগ। মাধ্যমিক পাশ যে সব চাকরি প্রার্থীরা সরকারি চাকরি খুঁজছেন, তাঁরা এই পদে আবেদন করতে পারেন। গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনও জেলার চাকরি প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৫ জুন, ২০২২। জেনে নিন বিস্তারিত…

শূন্যপদ,বয়স এবং শিক্ষাগত যোগ্যতা

গ্রামীণ ডাক সেবক পদে চাকরির জন্য মোট ১ হাজার ৯৬২ টি শূন্যপদ রয়েছে। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ বছর বয়সের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন। এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে মাধ্যমিক পাশ হওয়ার পাশাপাশি বাংলা ভাষা অবশ্যই জানতে হবে। পাশাপাশি অতিরিক্ত যোগ্যতা হিসেবে, সাইকেল চালানোও জানা প্রয়োজন।

বেতন ও আবেদন ফি

ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে মাসিক ১২ হাজার টাকা বেতন মিলবে এবং অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে ১০ হাজার টাকা বেতন মিলবে। এই পদে আবেদনের জন্য সাধারণ ও ওবিসি আবেদনকারীকে ১০০ টাকা দিতে হবে এবং অসংরক্ষিত প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না।

আবেদন পদ্ধতি

এই পদে অনলাইনেই আবেদন করা যাবে। আবেদনকারীকে প্রথমেই নাম নথিভুক্ত করতে হবে এবং লগইন আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করে আবেদন করতে হবে। আবেদনকারীর অবশ্যই একটি বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। আবেদনের জন্য এখানে ক্লিক করুন