LIC Recruitment 2023: স্নাতকদের জন্য ভাল খবর, কর্মী নিয়োগ করছে LIC সংস্থা, আবেদন করুন এখনই..

LIC Recruitment 2023: এলআইসির এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে সর্বনিম্ন বয়সসীমা হল ২১ বছর। সর্বোচ্চ ৩০ বছর বয়সীরা এই পদে আবেদন করতে পারেন।

LIC Recruitment 2023: স্নাতকদের জন্য ভাল খবর, কর্মী নিয়োগ করছে LIC সংস্থা, আবেদন করুন এখনই..
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 8:00 AM

স্নাতক স্তর পাশ করার পর চাকরি খুঁজছেন? তবে আপনার জন্য রয়েছে  দারুণ খবর। দেশের অন্যতম বড় রাষ্ট্রায়ত্ব সংস্থায় চলছে কর্মী নিয়োগ। জীবনবিমা করানোর ক্ষেত্রে সকলেই ভরসা রাখেন এলআইসি (LIC) সংস্থার উপরেই। এবার এই সংস্থাতেই মিলছে কাজ করার সুযোগ। লাইফ ইন্সুয়েরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়ায় চলছে কর্মী নিয়োগ (LIC Recruitment)। জানা গিয়েছে, এলআইসি সংস্থায় ৩০০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

এলআইসি সংস্থার তরফে জানানো হয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে কর্মী নিয়োগ করা হবে। এলআইসি-তে অ্যাসিস্টেন্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। যারা এই শূন্য়পদে আবেদন করতে আগ্রহী, তারা সরাসরি এলআইসি-র অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। সংস্থার তরফে জানানো হয়েছে, যেকোনও স্নাতকরাই এই শূন্য়পদে আবেদন করতে পারেন।  ইতিমধ্যেই এই শূন্যপদে আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ৩১ জানুয়ারি, ২০২৩ অবধি আবেদন করা যাবে।

শূন্যপদ- অ্যাসিস্টেন্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার

মোট শূন্যপদের সংখ্যা- ৩০০টি শূন্যপদে নিয়োগ করা হবে।

আবেদনের দিনক্ষণ- গত ১৫ জানুয়ারি থেকে এলআইসি-র শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন করার শেষ তারিখ হল ৩১ জানুয়ারি, ২০২৩।

বেতন– এই শূন্যপদে যাদের নিয়োগ করা হবে, তাদের সর্বাধিক বেতন ৯২ হাজার ৮৭০ টাকা হবে।

বয়সসীমা– এলআইসির এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে সর্বনিম্ন বয়সসীমা হল ২১ বছর। সর্বোচ্চ ৩০ বছর বয়সীরা এই পদে আবেদন করতে পারেন। তবে জনজাতি/উপজাতির ক্ষেত্রে ৫ বছর ও ওবিসি শ্রেণির ক্ষেত্রে সর্বাধিক ৩ বছর অবধি বয়সসীমায় ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা যেকোনও সরকারি বিশ্ববিদ্য়ালয় থেকে স্নাতকরা এই শূন্যপদে আবেদন করতে পারবেন।

নির্বাচন পদ্ধতি- 

প্রাথমিক পরীক্ষার পর চূড়ান্ত পরীক্ষা, ইন্টারভিউ ও মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।