Hotel Management Exam: হোটেল ম্যানেজমেন্ট করে কেরিয়ার গড়তে চান? NCHM JEE পরীক্ষার রেজিস্ট্রেশন শুরু

NCHM JEE 2024 পরীক্ষায় ২০০টি উদ্দেশ্যমূলক প্রশ্ন থাকবে। এগুলোকে পাঁচটি বিভাগে ভাগ করা হয়েছে। Numerical Ability এবং Analytical Ability, Reasoning, English Language, General Knowledge and Current Affairs এবং Service Sector Aptitude বিভাগ থেকে প্রশ্ন থাকবে।

Hotel Management Exam: হোটেল ম্যানেজমেন্ট করে কেরিয়ার গড়তে চান? NCHM JEE পরীক্ষার রেজিস্ট্রেশন শুরু
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Feb 13, 2024 | 9:01 AM

নয়া দিল্লি: হোটেল ম্যানেজমেন্ট করে কেরিয়ার শুরু করার কথা ভাবছেন? দেশের শীর্ষস্থানীয় হোটেল ম্যানেজমেন্ট কলেজগুলিতে ভর্তির জন্য ন্যাশনাল কাউন্সিল ফর হোটেল ম্যানেজমেন্ট এন্ট্রান্স এক্সাম (NCHM JEE পরীক্ষা 2024)-এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)-র তরফে এই পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং চলবে আগামী ১১ মে, ২০২৪ পর্যন্ত। আবেদনপত্র সংশোধনের সময় ২ এপ্রিল থেকে ৫ এপ্রিল, ২০২৪ পর্যন্ত। প্রার্থীরা nchm.ntaonline.in ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

রেজিস্ট্রেশন ফি

NCHM JEE পরীক্ষার জন্য আবেদন করতে অনলাইনে ফি জমা দিতে হবে। সাধারণ এবং ওবিসি ক্যাটেগরির জন্য আবেদন ফি ১০০০ টাকা। এছাড়াও EWS ক্যাটেগরি ফি ৭০০ টাকা দিতে হবে। আর SC এবং ST-র জন্য ফি ৪৫০ টাকা। অনলাইন মোডে পরীক্ষার ফি দেওয়া যাবে।

NCHM JEE ২০২৪ পরীক্ষার জন্য আবেদন করুন

১) NCHM JEE ২০২৪ পরীক্ষার রেজিস্ট্রেশন করতে প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট nchm.ntaonline.in-এ যান।

২) ওয়েবসাইটের হোম পেজে সর্বশেষ নোটিশ অপশনে যান।

৩) এবার NCHM JEE রেজিস্ট্রেশন 2024 অ্যাপ্লিকেশনের লিঙ্কে করতে হবে।

৪) এবার আপনাকে New Candidates Register Here এর অপশনে যেতে হবে।

৫) এবার জন্ম তারিখ, ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করুন।

৬) রেজিস্ট্রেশনের পর এবার বিস্তারিত তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করুন।

৭) আবেদনপত্রটি পূরণের পর প্রয়োজনীয় নথি আপলোড করুন।

৮) এবার অনলাইনে পরীক্ষার ফি দিয়ে আবেদনপত্রটি ডাউনলোড করুন।

পরীক্ষার প্যাটার্ন

NCHM JEE 2024 পরীক্ষায় ২০০টি উদ্দেশ্যমূলক প্রশ্ন থাকবে। এগুলোকে পাঁচটি বিভাগে ভাগ করা হয়েছে। Numerical Ability এবং Analytical Ability, Reasoning, English Language, General Knowledge and Current Affairs এবং Service Sector Aptitude বিভাগ থেকে প্রশ্ন থাকবে। আরও বিস্তারিত তথ্যের জন্য NCHM -এর অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in-এ বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে পারেন।