Asha Worker Recruitment: মহিলাদের জন্য সুযোগ! মাধ্যমিক পাশ হলেই মিলবে চাকরি

Asha Worker: এই পদে আবেদনের জন্য মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ করে থাকতে হবে এবং সমাজসেবা মূলক কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Asha Worker Recruitment: মহিলাদের জন্য সুযোগ! মাধ্যমিক পাশ হলেই মিলবে চাকরি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 11:00 AM

কলকাতা: অনেক মহিলাই পরিবারের পাশে দাঁড়াতে চান, কিন্তু হন্যে হয়ে ঘুরে বেরিয়েও মিলছে না কোনও চাকরি। সরকারি চাকরি বিজ্ঞপ্তিও নিয়মিত প্রকাশিত হচ্ছে না, সেই কারণে যারা এই পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন, তাদেরও বিস্তর সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। বিবাহিত, বিধবা অথাব বিবাহ-বিচ্ছিন্না মহিলাদের জন্য এবার বড় সুযোগ। উত্তর ২৪ পরগনা জেলায় এবার আশাকর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ১০ জুন ২০২২ অবধি এই পদে আবেদন করা যাবে। বিস্তারিত জেনে নিন…

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা

এই পদে আবেদনের জন্য মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ করে থাকতে হবে এবং সমাজসেবা মূলক কাজের অভিজ্ঞতা থাকতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও এই পদে আবেদন করতে পারবেন, তবে সেই যোগ্যতার জন্য অগ্রাধিকার মিলবে না। এছাড়াও আবেদনকারী প্রার্থীকে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে। বিবাহিত, বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্না মহিলা প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

বয়সসীমা

এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২২ এর হিসেবে আবেদনকারীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের বয়স ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি

এই পদে শুধুমাত্র অফলাইনেই আবেদন করা যাবে। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র যোগ করে তা একটি খামে করে স্থানীয় বিডিও অফিসের ড্রপবক্সে জমা দিতে হবে।

প্রয়োজনীয় নথি

১. ঠিকানার প্রমাণপত্র ২. শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র ৩. প্রার্থীর বয়সের প্রমাণপত্র ৪. প্রার্থীয় জাতিগত শংসাপত্র ৫. সাম্প্রতিক তোলা ও সই করা ২ কপি পাসপোর্ট সাইজ ছবি। ৬) ভোটার কার্ড ও আধার কার্ডের জেরক্স কপি ৭) বিবাহিত হলে ম্যারেজ সার্টিফিকেট, বিধবা হলে স্বামীর মৃত্যুর শংসাপত্র এবং বিবাহ বিচ্ছিন্না হলে তাঁর শংসাপত্র

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: OFFICE OF THE BLOCK DEVELOPMENT OFFICER, AMDANGA, BARASAT-I, BARASAT- II, HABRA-I, HABRA-II,DEGANGA AND RAJARHAT BLOCK.

বিস্তারতি বিজ্ঞপ্তি  ও আবেদনপত্র ডাউনলোড করতে এখানে ক্লিক করুন