West Bengal Job: গ্রুপ সি পদে কর্মী নিয়োগ সরকারি দফতরে, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: রাজ্যের সিঙ্কোনা ও অন্যান্য ভেষজ উদ্ভিত সংগ্রহ দফতরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের গোর্খাল্যান্ডের প্রশাসনিক বিভাগে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের। সম্পূর্ণ চুক্তি ভিত্তিক নিয়োগ হবে এই পদে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

West Bengal Job: গ্রুপ সি পদে কর্মী নিয়োগ সরকারি দফতরে, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 4:06 PM

কলকাতা: বর্তমানে দেশে দেশে করোনার প্রথম দ্বিতীয় পেরিয়ে তৃতীয় ঢেউ চলছে। প্রথম দুটি ঢেউয়ের পর দেশে কর্মসংস্থানের বাজারে মন্দা দেখা দিয়েছিল। বিশেষত লডডাউন ঘোষণা হওয়ার পর থেকে বহু মানুষই তাদের জীবিকা হারিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় আর তৃতীয় ঢেউয়ের মাঝের সময়টিতে ধীরে ধীরে দেশের অর্থনীতি আবারও চাঙ্গা হতে শুরু করেছিল। এই অবস্থায় নতুন করে ফের নিয়োগ চালু হয়েছে। এই অবস্থায় নতুন করে খুলতে শুরু করেছে সরকারি চাকরির বাজারও।

সম্প্রতি রাজ্যের সিঙ্কোনা ও অন্যান্য ভেষজ উদ্ভিত সংগ্রহ দফতরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের গোর্খাল্যান্ডের প্রশাসনিক বিভাগে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের। সম্পূর্ণ চুক্তি ভিত্তিক নিয়োগ হবে এই পদে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

ডাটা এন্ট্রি অপারেটর পদে মোট শূন্যপদ ২টি। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে যে কোনও শাখায় স্নাতক হতে হবে। পাশাপাশি প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে সার্টিফিকেটও থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ০১.০১.২০২২ এর মধ্যে ১৮ থেকে ৪০ বছর। নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ১৩,০০০ টাকা হেওয়া হবে।

আবেদন পদ্ধতি, আবেদন পাঠানোর ঠিকানা, প্রয়োজনীয় নথী, আবেদনের সময়সীমা

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীদের www.wbfpih.gov.in এই নির্দিষ্ট ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এরপর আবেদনপত্রটি যথাযথভাবে পূরণ করে তার সঙ্গে ১০ টাকার পোস্টাল স্ট্যাম্প লাগিয়ে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

আবেদন পাঠাতে হবে – Director, Directorate of Cinchona and Other Medicinal plants, West Bengal, P.O – Mungpoo, District – Darjeeling, pin- 734313।

আবেদনের সঙ্গে যে যে নথী যুক্ত করতে হবে সেগুলি হল-

১. বয়সের প্রমাণপত্রের সেলফ অ্যাটেস্টেড করা প্রতিলিপি ২. সেলফ অ্যাটেস্টেড করা নিজের ছবি। ৩. শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট এবং মার্কশিট। ৪. কম্পিউটার সার্টিফিকেট ৫. বাসস্থানের প্রমাণপত্র ৬. জাতিগত শংসাপত্র ৭. কাজের পূর্ব অভিজ্ঞতার প্রমাণপত্র।

এই পদে আবেদন করার শেষ তারিখ আগামী ১২ ফেব্রুয়ারি ২০২২। তাই সময় নষ্ট না করে দ্রুতই করে ফেলুন আবেদন।

আরও পড়ুন: JSW Plant in Odisha: জেএসডাব্লু কারখানার প্রস্তাবিত এলাকায় জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ, এক দশক আগেও প্রতিরোধের সাক্ষী থেকেছে এই গ্রাম