DM Office Recruitment 2022: জেলাশাসকের দফতরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই মিলবে চাকরি

West Bengal Recruitment: তবে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশের ক্ষেত্রে সরকারি গড়িমসিরা কারণে অনেকেই সুযোগ থেকে বঞ্চিত হন। যারা এখনও কর্মহীন বা দ্রুত চাকরি পাওয়ার চেষ্টা করছেন, তাদের জন্য বড় সুযোগ।

DM Office Recruitment 2022: জেলাশাসকের দফতরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই মিলবে চাকরি
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 8:28 PM

দিন যত যাচ্ছে, চাকরির বাজার ততই খারাপ দিকে এগচ্ছে। করোনা পরিস্থিতির পর বেসরকারি সংস্থায় কর্মরত অনেকেই চাকরি হারিয়েছেন। সরকারি চাকরির যেহেতু নিরাপত্তা আছে, তাই সরকারি চাকরি পাওয়ার ঝোঁক অনেকটাই বাড়ছে। বেসরকারি চাকরি করেও অনেকে সরকারি চাকরির পরীক্ষা পাশের প্রস্তুতি নিচ্ছেন। তবে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশের ক্ষেত্রে সরকারি গড়িমসিরা কারণে অনেকেই সুযোগ থেকে বঞ্চিত হন। যারা এখনও কর্মহীন বা দ্রুত চাকরি পাওয়ার চেষ্টা করছেন, তাদের জন্য বড় সুযোগ। জেলা শিশু সুরক্ষা শাখায় আরও একবার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নার্স ও অন্যান্য পদে কর্মী নিয়োগ হবে বলেই জানা গিয়েছে। শুধু মাত্র পশ্চিম মেদিনীপুর জেলার মহিলারা এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। এই পদে আবেদনের জন্য কী কী যোগ্যতা প্রয়োজন আসুন দেখে নেওয়া যাক….

১) নার্স পদে নিয়োগ (আবাসিক)

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ হতে হবে। এই কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

বয়স ও শূন্যপদ: এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ২৩ থেকে ৪০ মধ্যে হতে হবে। মোট ১ টি শূন্যপদ পাওয়া যাবে এবং প্রতিমাসে ১২ হাজার টাকা বেতন মিলবে

২) হাউস মাদার (আবাসিক)

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কোনও স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ হতে হবে। এই কাজের জন্য ৩ বছরের পূর্ব অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

বয়স ও শূন্যপদ: এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ মধ্যে হতে হবে। মোট ২ টি শূন্যপদ পাওয়া যাবে এবং প্রতিমাসে ১২ হাজার ১০০ টাকা বেতন মিলবে

আবেদন পদ্ধতি আবেদন পত্র ডাউনলোডের জন্য এই লিঙ্কে ক্লিক করুন। ফর্ম ডাউনলোডের পর প্রিন্ট করে তা পূরণ করতে হবে, এবং যথাযথভাবে পূরণ করে প্রয়োজনীয় নথি দিয়ে তা নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা: DISTRICT CHILD PROTECTION UNIT UNDER SOCIAL WELFARE SECTION, COLLECTORATE , P. O- MIDNAPORE, DIST- PASHCHIM MEDINIPUR , PIN- 721101, WESTBENGAL.