West Bengal Job: রাজ্যে মাধ্যমিক পাশে মাল্টিটাস্কিং কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অব ইন্ডিয়া-র তরফে মাল্টিটাস্কিং স্টাফ গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের মধ্যেই এই নিয়োগ করা হবে। প্রসঙ্গত ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অব ইন্ডিয়া কেন্দ্রীয় সরকারের জলপথ পরিবহণ এবং বন্দর দফতরের অধীনস্থ সংস্থা। ফলে এই পদে রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই আবেদন করার যোগ্য।

West Bengal Job: রাজ্যে মাধ্যমিক পাশে মাল্টিটাস্কিং কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 8:32 PM

কলকাতা: মাত্র মাধ্যমিক পাশে কেন্দ্রীয় চাকরির সুযোগ এবার চাকরি প্রার্থীদের। সম্প্রতি ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অব ইন্ডিয়া-র তরফে মাল্টিটাস্কিং স্টাফ গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের মধ্যেই এই নিয়োগ করা হবে। প্রসঙ্গত ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অব ইন্ডিয়া কেন্দ্রীয় সরকারের জলপথ পরিবহণ এবং বন্দর দফতরের অধীনস্থ সংস্থা। ফলে এই পদে রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই আবেদন করার যোগ্য।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, নিয়োগের স্থান, বেতন

মাল্টি টাস্ক স্টাফ বা এমটিএস পদে মোট শূন্য পদের সংখ্যা ২টি (ফারাক্কায় ১টি এবং সাহিবগঞ্জে ১টি)। এই পদে আবেদন করার জন্য যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের মাধ্যমিক পাশ হতে হবেয পাশাপাশি প্রার্থীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ১ বছরের অভিজ্ঞতা থাকার সঙ্গে হিন্দতে কথা বলায় দক্ষতা থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। এই পদে নিয়োগ হবে ফারাক্কা এবং সাহিবগঞ্জে। নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ১৮,০০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, নিয়োগের স্থান, বেতন

ডাটা এন্ট্রি অপারেটর পদে মোট শূন্য পদের সংখ্যা ২টি (কলকাতায় ১টি এবং সাহিবগঞ্জে ১টি)। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং কম্পিউটার অ্যাপ্লিকেশন অর্থাৎ এমএস ওয়ার্ড, এক্সেল, অ্যাকসেস এবং পাওয়ার পয়েন্টে কাজ জানা আবশ্যক। এছাড়াও প্রার্থীদের প্রতি ঘন্টায় ৮০০০ শব্দ টাইপের দক্ষতা থাকতে হবে পাশাপাশি প্রার্থীদের হিন্দি এবং ইংরেজি ভাষায় কথা বলায় দক্ষতা থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। এই পদে নিয়োগ হবে কলকাতা এবং সাহিবগঞ্জে। নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে ২০,০০০ টাকা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি, আবেদন পাঠানোর ঠিকানা, সময়সীমা

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের আবেদন পত্রটি যথাযথভাবে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথী সংযুক্ত করে একটি মুখবন্ধ খামে পোস্টে অথবা সরাসরি জমা দিতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের ডাক যোগে বা সরাসরি The Director, IWAI, PIU Kolkata এই ঠিকানায় আবেদন পত্রটি জমা দিতে হবে। তবে প্রার্থীদের আবেদন করার জন্য কোনও ফি জমা দিতে হবে না। আবেদন করার শেষ তারিখ আগামী ১০.০২.২০২২। বিস্তারিত জানতে এই ওয়েবসাইটে ক্লিক করতে হবে http://iwai.nic.in/

আরও পড়ুন: West Bengal Job: সরসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রাইমারি স্কুলে চাকরির সুযোগ, জানুন বিস্তারিত