West Bengal Job: অ্যাপ্রেন্টিস নিয়োগ এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার অধীনে, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job:আবেদনকারী প্রার্থীদের আবেদন করার জন্য সর্বপ্রথম ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমে নিজেদের নাম নথীভুক্ত করতে হবে, তারপর তাদের এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার নিজস্ব পোর্টালে নাম রেজিস্টার করিয়ে আবেদন করতে হবে।

West Bengal Job: অ্যাপ্রেন্টিস নিয়োগ এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার অধীনে, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2021 | 3:48 PM

কলকাতা: করোনা পরবর্তী সময়ে ধীরে ধীরে গতি এসেছে কর্মসংস্থানের বাজারে। বেসরকারী সংস্থাগুলির পাশাপাশি সরকারি সংস্থাগুলিও নতুন করে কর্মী নিয়োগ শুরু করছে। সম্প্রতি এয়ারপোর্ট অথরিটি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করথে বিভিন্ন বিভাগে অ্যাপ্রেন্টিস নিয়োগের। ইতিমধ্যেই আবেদন গ্রহণ শুরু হয়ে গিয়েছে। যে কোনও ভারতীয় নাগরিকরাই এই পদে আবেদনের যোগ্য।

শূন্যপদ, নিয়োগের স্থান, শিক্ষাগত যোগ্যতা

এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার তরফে অ্যাপ্রেন্টিস পদে মোট শূন্য পদের সংখ্যা ৬৩টি। এই সংখ্যক পদে কর্মী নিয়োগ করা হবে মহারাষ্ট্র, গুজরাট, মধ্যপ্রদেশ এবং গোয়ায়। এই পদে নির্বাচিত প্রার্থীদের ট্রেনিং সংক্রান্ত কাজে নিয়োগ করা হবে। এই পদে আবেদনকারীদের বিভিন্ন বিভাগ অনুযায়ী ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে। প্রার্থীদের AICTE অনুমোদিত যে কোনও শিক্ষা সংস্থান থেকে ৪ বছরের ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অথবা ৩ বছরের ডিপ্লোমা থাকতে হবে। একমাত্র সেইসব প্রার্থীরাই এই পদে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন যারা ০১.০৩.২০১৯ বা তার পরে পাশ করেছেন। এছাড়াও প্রার্থীদের ১৯৬১/২০২১৪-র অ্যাপ্রেন্টিস অনুযায়ী সমস্ত রকমের যোগ্যতা থাকতে হবে। প্রার্থীদের মহারাষ্ট্র, গুজরাত, মধ্য প্রদেশ এবং গোয়ার স্থায়ী বাসিন্দা হতে হবে।

বেতন, আবেদন পদ্ধতি, আবেদনের সময়সীমা

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার বিজ্ঞপ্তি অনুযায়ী বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী বেতন ক্রম রয়েছে। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের বেতন মাসিক ১৫ হাজার টাকা। অন্যদিকে ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের বেতন মাসিক ১২ হাজার টাকা।

প্রার্থীদের এই শূন্যপদে আবেদন করার জন্য অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট https://www.aai.aero/en/recruitment/release/232840 -এ গিয়ে অনলাইনে আবেদনপত্রটি পূরণ করতে হবে। তবে আবেদন সংক্রান্ত কোনও পরিবর্তন হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছে। আরও জানা গিয়েছে এই আবেদনপত্রটি গ্রহণ করা হবে এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার প্রাদেশিক হেডকোয়ার্টার পশ্চিমাঞ্চলের তরফে। আবেদনকারী প্রার্থীদের আবেদন করার জন্য সর্বপ্রথম ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমে নিজেদের নাম নথীভুক্ত করতে হবে, তারপর তাদের এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার নিজস্ব পোর্টালে নাম রেজিস্টার করিয়ে আবেদন করতে হবে।

আবেদন পত্র গ্রহণ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। প্রার্থীদের আবেদন করার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর ২০২১।

আরও পড়ুন: West Bengal Job: এ রাজ্যে এয়ারফোর্স স্টেশনে মাধ্যমিক পাশে গ্রুপ-সি কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত