West Bengal Job: এ রাজ্যে এয়ারফোর্স স্টেশনে মাধ্যমিক পাশে গ্রুপ-সি কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত

West Bengal Job: ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী হাসিমারা এয়ারফোর্স স্টেশনে গ্রুপ-সি পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোন জেলার প্রার্থীরাই এই পদে নিয়োগ করতে পারবেন।

West Bengal Job: এ রাজ্যে এয়ারফোর্স স্টেশনে মাধ্যমিক পাশে গ্রুপ-সি কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 6:42 PM

কলকাতা: ধীরে ধীরে করোনা মুক্ত হয়ে দেশ ফিরছে চেনা ছন্দে। পাশাপাশি অর্থনীতিও হচ্ছে চাঙ্গা। এর ফলে জোয়ার এসেছে দেশের কর্মসংস্থানের বাজারেও। বেসরকারি সংস্থাগুলির পাশাপাশি কর্মী নিয়োগ শুরু হয়েছে বেসরকারী সংস্তাগুলিতেও। এই তালিকায় নতুন যোগ হয়েছে পশ্চিমবঙ্গের হাসিমারা এয়ারফোর্স স্টেশনের নাম। ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী হাসিমারা এয়ারফোর্স স্টেশনে গ্রুপ-সি পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোন জেলার প্রার্থীরাই এই পদে নিয়োগ করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ,শিক্ষাগত যোগ্যতা, নিয়োগের স্থান, বেতন

সাফাইওয়ালা পদে মোট শূন্য পদের সংখ্যা ১টি। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করা বাধ্যতামূলক। এই পদে নিয়োগ হবে হেডকোয়ার্টার ১১১ সাব এরিয়া ব্যাংডুবি। নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে ১৮,০০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ,শিক্ষাগত যোগ্যতা, নিয়োগের স্থান, বেতন

মেসেঞ্জার পদে মোট শূন্যপদের সংখ্যা ৩টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের মাধ্যমিক পাশ হতে হবে। এই পদে ২জন নিয়োগ হবে হেডকোয়ার্টার ১১১ সাব এরিয়া ব্যাংডুবি এবং ১টি নিয়োগ হবে স্টেশন হেডকোয়ার্টার গ্যাংটকে। নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে দেওয়া হবে ১৮,০০০ টাকা।

পদের নাম, শূন্যপদ,শিক্ষাগত যোগ্যতা, নিয়োগের স্থান, বেতন

স্টেনোগ্রাফার গ্রেড II পদে মোট শূন্য পদের সংখ্যা ১টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। পাশাপাশি স্টেনোগ্রাফিতে প্রতি মিনিটে ৮০টি শব্দের স্পিড থাকতে হবে। এই পদে নিয়োগের স্থান হেডকোয়ার্টার ১১১ সাব এরিয়া ব্যাংডুবি। নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে দেওয়া হবে ২৫,০০০ টাকা।

পদের নাম, শূন্যপদ,শিক্ষাগত যোগ্যতা, নিয়োগের স্থান, বেতন

লোয়ার ডিভিশন ক্লার্ক পদে মোট শূন্যপদের সংখ্যা ১টি। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাফাসি প্রার্থীদের কম্পিউটারে মিনিটে ৩৫টি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। এই পদে নিয়োগের স্থান স্টেশন হেডকোয়ার্টার হাসিমারা। এই পদে নির্বাচিত প্রার্থীকে ১৯,৯০০ টাকা বেতন হিসেবে দেওয়া হবে।

আবেদন পদ্ধতি, বয়সসীমা, আবেদনের সময়সীমা, আবেদনের ঠিকানা

এই পদগুলিতে প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য www.ncs.gov.in বা www.indianarmy.nic.in এই দুটি ওয়েবসাইট থেকে প্রার্থীদের আবেদনপত্রটি ডাউনলোড করে নিতে হবে। এরপর আবেদনপত্রটি পূরণ করে তার সঙ্গে সমস্ত নথী সংযুক্ত করে মুখবন্ধ খামে ভরে তা রেজিস্টার পোস্ট অথবা স্পিড পোষ্টের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পাঠানো হবে। সরাসরি আবেদন জমা দেওয়া আবেদন পত্র গ্রহণ করা হবে না। মুখবন্ধ খামের উপর লিখতে হবে ‘Application for the post of ………………….. (UR/OBC)’ পাশাপাশি যে পদের জন্য আবেদন লিখতে হবে তার নামও। আবেদন পাঠানোর সময়সীমা আগামী ২০ নভেম্বর ২০২১। আবেদন পাঠানোর ঠিকানা – Colonel (General Staff), Headquarters 111 Sub Area, Bengdubi Military Station, Post Office- Bengdubi, Dist. Dajeeling, Pin- 734424।

আরও পড়ুন: West Bengal Job: মাধ্যমিক পাশে এ রাজ্যের কোস্টগার্ড দফতরে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি