West Bengal Job: মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাশেই ৮১০০০ টাকা মাইনের চাকরি পোস্ট অফিসে, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: ভারতীয় পোস্টাল বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের জন্য আবেদনকারীদের সত্ত্বর আবেদন করার কথা বলা হয়েছে। এই পদে আবেদন অফলাইনে করতে হবে। যদিও ইতিমধ্যেই এই পদে আবেদন নেওয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন নেওয়া শুরু হয়েছে গত ৯ অক্টোবর থেকে।

West Bengal Job: মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাশেই ৮১০০০ টাকা মাইনের চাকরি পোস্ট অফিসে, জানুন আবেদন পদ্ধতি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 7:02 PM

কলকাতা: কোভিড মহামারী সারা পৃথিবীর পাশাপাশি দেশীয় অর্থনীতিতেও থাবা বসিয়েছে। এই অবস্থায় যারা নতুন কর্মপ্রার্থী তাদের জন্য সুখবর নিয়ে এল ভারতীয় ডাক বিভাগ। তারা একাধিক পদের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে। লখনউতে তারা পোস্টাল অ্যাসিস্টেন্ট, পোস্টম্যান সহ একাধিক পদে এই নিয়োগ করতে চলেছে। যে কোনও ভারতীয়ই এই পদে আবেদন করতে পারবেন।

আবেদনের পদ্ধতি ও সময়সীমা, শিক্ষাগত যোগ্যতা, বয়স

ভারতীয় পোস্টাল বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের জন্য আবেদনকারীদের সত্ত্বর আবেদন করার কথা বলা হয়েছে। এই পদে আবেদন অফলাইনে করতে হবে। যদিও ইতিমধ্যেই এই পদে আবেদন নেওয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন নেওয়া শুরু হয়েছে গত ৯ অক্টোবর থেকে। আবেদনের শেষ তারিখ আগামী ৫ নভেম্বর। ভারতীয় ডাক বিভাগের এই কর্মী নিয়োগে বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার কথা বলা হয়েছে। কিছু পদের জন্য ন্যূনতম মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশের কথা বলা হয়েছে।

এই পদে আবেদনের বয়স সীমা ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৫ বছর। এমটিএস পদের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ বছরের মধ্যে। বাকি পদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর। ভারতীয় ডাক বিভাগ এমটিএস, পোস্টাল অ্যাসিস্টেন্ট, শর্টেনিং অ্যাসিস্টেন্ট এবং পোস্টম্যান পদে এই নিয়োগ করছে।

বেতন

ভারতীয় ডাক বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং শর্টেনিং অ্যাসিস্ট্যান্ট পদে নির্বাচিত প্রার্থীকে ২৫৫০০ টাকা থেকে ৮১০০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে। পোস্টম্যান পদের জন্য নির্বাচিত প্রার্থীকে মাসিক ২১৭০০ টাকা থেকে ৬৯০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এমটিএস পদে নির্বাচিত প্রার্থীকে মাসিক বেতন হিসেবে দেওয়া হবে ১৮,০০০ টাকা থেকে ৫৬০০০ টাকা পর্যন্ত। এই চাকরি সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদনপত্রটি ডাউনলোড করুন https://www.indiapost.gov.in/VAS/Pages/Recruitment/IP_27092021_UP_E.pdf এই লিঙ্কে ক্লিক করে

আরও পড়ুন: West Bengal job: বিনা পরীক্ষায় সরকারি কলেজে গ্রুপ-ডি পদে নিয়োগ, জানুন আবেদনের পদ্ধতি