West Bengal Job: লিখিত পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগ চলছে রাজ্যের খাদ্য দফতরে, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: এই কর্মী নিয়োগ হবে রাজ্যের ব্লক ডেভলপমেন্ট অফিসে। বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের জন্য কোনও লিখিত পরীক্ষা হবে না, বরং ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি কর্মী নিয়োগ করা হবে।

West Bengal Job: লিখিত পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগ চলছে রাজ্যের খাদ্য দফতরে, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2021 | 4:32 PM

কলকাতা: ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্যের খাদ্য দফতর। এই কর্মী নিয়োগ হবে রাজ্যের ব্লক ডেভলপমেন্ট অফিসে। বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের জন্য কোনও লিখিত পরীক্ষা হবে না, বরং ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি কর্মী নিয়োগ করা হবে। জানা গিয়েছে রাজ্যের যে কোনও জেলার নারী-এবং পুরুষ উভয় প্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন। জেনে নেওয়া যাক এই পদে আবেদনের বিস্তারিত তথ্য।

পদের নাম, শূন্য পদ, শিক্ষাগত যোগ্যতা

ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে রাজ্য সরকারের অধীনস্থ ব্লক ডেভলপমেন্ট অফিসে। এই পদে মোট শূন্য পদের সংখ্যা ৩২টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে ন্যূনতম স্নাতক পাশ হতে হবে। পাশাপাশি প্রার্থীদের সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে কম্পিউটার অ্যাপ্লিকেশনে। তবে যদি কোনও প্রার্থী কম্পিউটার সাইন্স বিষয়ে স্নাতক হন এবং কাম্পিউটারে ২ বছরের কাজের অভিজ্ঞতা থেকে থাকে তাহলে তাকে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স, বেতন, আবেদন পদ্ধতি, নিয়োগের স্থান, সময়সীমা

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ০১.১০.২০২১ এর মধ্যে ১৮ থেকে ৪০ বছর। নির্বাচিত প্রার্থীদের বেতন হিসেবে প্রতি মাসে ১৩,০০০ টাকা দেওয়া হবে।

এই পদে প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের মেদিনীপুর জেলার সরকারি ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। পাশাপাশি আবেদন করার জন্য প্রার্থীদের বৈধ মোবাইল নম্বর এবং ইমেল আইডি থাকতে হবে।

এই পদগুলির জন্য ইতিমধ্যেই আবেদন নেওয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন করার শেষ তারিখ আগামী ১৫ নভেম্বর ২০২১। এই পদে নিয়োগ হবে পশ্চিম মেদিনীপুর জেলার খাদ্য ও সরবরাহ দফতরে। তবে আবেদন করার জন্য প্রার্থীদের কোনও ফি লাগবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমেই যোগ্য প্রার্থীকে নির্বাচিত করা হবে।

আরও পড়ুন: West Bengal Job: অ্যাপ্রেন্টিস নিয়োগ এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার অধীনে, জানুন আবেদন পদ্ধতি