Teacher Recruitment In Kolkata School: শিক্ষক নিয়োগ করবে কলকাতার নামী স্কুল, হাতে নেই সময়, এখনই আবেদন করুন

West Bengal Jobs: আর্মি পাবলিক স্কুলে বিভিন্ন পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভারতের নাগরিতকত্ব আছে এমন প্রত্যেকেই শিক্ষক পদের জন্য আবেদন করতে পারেবন।

Teacher Recruitment In Kolkata School: শিক্ষক নিয়োগ করবে কলকাতার নামী স্কুল, হাতে নেই সময়, এখনই আবেদন করুন
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 1:42 PM

কলকাতা: দীর্ঘ দিন ধরেই সরকারি স্কুল গুলিতে নতুন করে শিক্ষক নিয়োগের (Teacher Recruitment) কোনও বিজ্ঞপ্তি বের হয়নি। যেসব ছাত্রছাত্রীরা শিক্ষকতার প্রশিক্ষণ নিয়েছেন তাঁরা নিজেদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হয়ে পড়ছেন। তাদের জন্য চাকরির বড় সুযোগ নিয়ে এল কলকাতার একটি স্কুল। আর্মি পাবলিক স্কুলে বিভিন্ন পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভারতের নাগরিতকত্ব আছে এমন প্রত্যেকেই শিক্ষক পদের জন্য আবেদন করতে পারেবন। জেনে নিন কী ভাবে আবেদন করবেন….

প্রশিক্ষিত স্নাতক শিক্ষক (বিষয় ভিত্তিক)

শূন্যপদ- ইিন্দি- ৪, ইংরেজি- ২, অঙ্ক- ২, বিজ্ঞান- ১, সংস্কৃত- ১, কাউন্সিলর- ২, কম্পিউটার- ১

শিক্ষাগত যোগ্যতা: কাউন্সিলর পদের জন্য সাইকোলজি বিষয়তে ডিপ্লোমার অথবা শিক্ষক হিসেবে কমপক্ষে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারের ক্ষেত্রে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে বি.টেক অথবা স্নাতক পাশ হতে হবে সঙ্গে স্নাতকোত্তর পাশও হতে হবে। অন্য বিষয়গুলির ক্ষেত্রে নির্দিষ্ট বিষয়ে ৫০ শতাংশ নম্বর নিয়ে স্নাতক ও বি.এড কোর্স করা আবশ্যক।

প্রাইমারি শিক্ষক

শূন্যপদ: সব বিষয়- ১৪, সঙ্গীত- ১, আর্ট অ্যান্ড ক্রাফ্ট- ১, শরীর চর্চা- ১

শিক্ষাগত যোগ্যতা: সমস্ত বিষয়ের ক্ষেত্রে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে বি.এড বা ডি ই. এড উত্তীর্ণ হতে হবে।

কম্পিউটার ল্যাব টেকনিশিয়ান ও লাইব্রেরিয়ান

কম্পিউটার ল্যাব টেকনিশিয়ানের ক্ষেত্রে মাধ্যমিক পাশ হওয়ার পাশাপাশি আবেদনকারীকে কম্পিউটার সায়েন্সে এক বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। এছাড়াও হার্ডওয়ার ও নেটওয়ার্কিং বিষয়ে যথেষ্ট দক্ষতা থাকতে হবে।

লাইব্রেরিয়ান পদের ক্ষেত্রে B. Lib.Sc কোর্সের পাশাপাশি স্নাতক হতে হবে। পাশাপাশি ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে এবং কম্পিউটারের ব্যবহার সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

আবেদনকারীরা শুধুমাত্র অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনকারীকে http://www.apskolkata.co.in ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। যথাযথ তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় যাবতীয় নথিপত্র যুক্ত করে খামে ভরে রেজিস্টার পোস্টের মাধ্যমে স্কুলের ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে ১০০ টাকার একটি ডিমান্ড ড্রাফ্টও দিতে হবে। আবেদনের শেষ তারিখ ১০ মার্চ ২০২২।

আবেদন পাঠানোর ঠিকানা: 57/1 Ballugunge Circular Road, Ballugunj Military Camp, Ballygunge, Kolkata, West Bengal 700019

আরও পড়ুন: UP Assembly Election 2022: মোদীর লোকসভা কেন্দ্রে মমতা! সন্ধে আরতি দেখতে সটান বসে পড়লেন গঙ্গার ঘাটে…