Admit Card Download: WBCS পরীক্ষা কবে হবে? দিন প্রকাশ করল পিএসসি, ডাউনলোড করা যাবে অ্যাডমিটও

PSC Exam: এই পরীক্ষার জন্য যেসব পরীক্ষার্থীরা আবেদন করেছিলেন, তারা পিএসসির ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউলনোড করতে পারবেন।

Admit Card Download: WBCS পরীক্ষা কবে হবে? দিন প্রকাশ করল পিএসসি, ডাউনলোড করা যাবে অ্যাডমিটও
ছবি- প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 28, 2022 | 8:32 PM

কলকাতা: অনেকেই ছাত্র জীবন থেকে সরকারি আমলা হওয়ার স্বপ্ন দেখেন। স্কুলের গণ্ডি পেরিয়ে কলেজে পা রাখার সঙ্গে সঙ্গে স্বপ্নকে ছুঁয়ে দেখার প্রস্তুতি শুরু হয়ে যায়। একবার সরকারি আমলা হতে পারলে চাকরির নিশ্চয়তার পাশাপাশি, ক্ষমতা এবং সামজিক স্বীকৃতি মেলে, পাশাপাশি মোটা অঙ্কের বেতন তো রয়েছে। পশ্চিমবঙ্গের সবথেকে সেরার সরকারি চাকরি পরীক্ষাগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস বা ডব্লইউবিসিএস (WBCS Officer)। প্রচুর ছেলেমেয়ে যারা সরকারি চাকরির প্রস্তুতি নেন, তারা প্রতিদিন সকাল বেলা ঘুম থেকে উঠে ডব্লইউবিসিএস অফিসার হওয়ার স্বপ্ন দেখেন। কয়েকদিন আগেই রাজ্যের ডব্লইউবিসিএস পরীক্ষা ফর্ম জমা নিয়েছিল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। পিএসসির তরফে ২০২২ সালের ডব্লইউবিসিএস পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। কবে থেকে অ্যাডমিট কার্ড ডাউলোড করা যাবে, কবেই বা হবে পরীক্ষা, বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে পিএসসি।

বিজ্ঞপ্তি প্রকাশ করে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে, ডব্লইউবিসিএস প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ১৯ জুন, রবিবার। পরীক্ষার দিন ঘোষণার সঙ্গে সঙ্গে কবে থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে, সেটাও জানিয়ে দিয়েছে পিএসসি। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে, আগামী ৩১ মে, থেকে ডব্লইউবিসিএস প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড বলে ডাউনলোড করা যাবে। এই পরীক্ষার জন্য যেসব পরীক্ষার্থীরা আবেদন করেছিলেন, তারা পিএসসির ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউলনোড করতে পারবেন। পিএসসি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বেলা ১২ টা থেকে ২০২২ সালের ডব্লইউবিসিএস প্রিলিমিনারি পরীক্ষা হবে। পরীক্ষা চলবে ২ টো ৩০ মিনিট অবধি। অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে wbpsc.gov.in ওয়েবসাইট দেখুন।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন 

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla