Amit Shah: ‘সেই দলকেই সরকারে আনুন, যে…’, কী বার্তা দিলেন অমিত শাহ ?

Assembly Elections 2022: অমিত শাহ জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বের উপর তাঁর পূর্ণ আস্থা রয়েছে। বলেন,"আমার বিশ্বাস, মানুষ বিজেপিকে আবারও একটা সুযোগ দেবে।"

Amit Shah: 'সেই দলকেই সরকারে আনুন, যে...', কী বার্তা দিলেন অমিত শাহ ?
ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতেই দলীয় কর্মীদের চাঙ্গা করে দিলেন অমিত শাহ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 7:45 PM

নয়া দিল্লি : ভোটের দামামা বেজে গিয়েছে। পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন (5 State Assembly Elections)। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাচ্ছে উত্তর প্রদেশের ভোট। তারপর পঞ্জাব, গোয়া উত্তরাখণ্ড এবং মণিপুরের ভোটও রয়েছে। প্রতিটি দলে নিজেদের মতো করে পায়ের তলার মাটি আরও শক্ত করার চেষ্টায় লেগে পড়েছে। ভোটমুখী রাজ্যগুলিতে আমজনতার কাছে অমিত শাহ (Amit Shah) আবেদন করেছেন, যে দল উন্নয়ন করবে, সেই দলের সরকার গড়ার জন্য।

‘সেই দলকেই সরকারে আনুন, যে উন্নতি করবে’

জাতীয় নির্বাচন কমিশনের থেকে পাঁচ রাজ্য়ের নির্বাচনের ঘোষণা হওয়ার পর পরই অমিত শাহর এই বার্তায় আরও চাঙ্গা হয়ে উঠেছে বিজেপির নিচু তলার কর্মী ও সমর্থকরা। অমিত শাহ টুইটারে লিখেছেন, “আজ পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছেন নির্বাচন কমিশন। বিধানসভা নির্বাচনগুলি হল আসলে সংশ্লিষ্ট রাজ্য়গুলির উন্নয়ন ও প্রগতির এক স্তম্ভ। একইসঙ্গে দেশকে মজবুত করার কাজও করে এই বিধানসভা নির্বাচন। আমি প্রত্যেক আম জনতাকে অনুরোধ করব, এমন এক সরকার গঠন করুন, যা রাজ্যের উন্নয়নের পাশাপাশি দেশের সার্বিক উন্নয়নেও হাত লাগাবে।”

বিজেপি শাসিত রাজ্যগুলির উন্নয়নে ভরসা শাহর

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বের উপর তাঁর পূর্ণ আস্থা রয়েছে। বলেন,”আমার বিশ্বাস, মানুষ বিজেপিকে আবারও একটা সুযোগ দেবে। আবার বিজেপির উপর ভরসা রাখবে। বিজেপি শাসিত রাজ্য সরকারগুলি যে উন্নয়নমূলক ও জনহিতকর কাজ করেছে, তার উপর আস্থা রাখবেন আম জনতা।”

কমিশনের সিদ্ধান্তকে স্বাগত অমিত শাহর

এর পাশাপাশি, জাতীয় নির্বাচন কমিশন ভোটারদের সুরক্ষার কথা মাথায় রেখে যে সিদ্ধান্তগুলি নিয়েছে, সেগুলিকেও স্বাগত জানিয়েছেন অমিত শাহ। তাঁর মতে, কমিশন থেকে যে নিয়ম-বিধি তৈরি করে দেওয়া হয়েছে, তা মেনে চলাটা এখন রাজনৈতিক দলগুলির সমবেত লক্ষ্য হওয়া প্রয়োজন। বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্ব বিজেপি একটি সুষ্ঠু ও সুরক্ষিত নির্বাচন প্রক্রিয়া চায়।”

উল্লেখ্য, এর আগেও একাধিকবার বিভিন্ন ভোটমুখী রাজ্যগুলিতে ডবল ইঞ্জিন সরকারের হয়ে সওয়াল তুলেছিল বিজেপি নেতৃত্ব। গোয়ায় গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত বছরে ডবল ইঞ্জিন সরকার গঠনের কথা বলেছিলেন। ডবল ইঞ্জিন সরকারের কথা বলতে শোনা গিয়েছে যোগী রাজ্যেও। পদ্ম শিবির থেকে বলা হয়েছিল, উত্তর প্রদেশে ডবল ইঞ্জিন সরকার গঠিত হওয়ার পরেই উন্নয়নে গতি এসেছে। এবার পাঁচ রাজ্যের ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতেই ফের সেই ইঙ্গিতই দিয়ে রাখলেন অমিত শাহ।

২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই কংগ্রেস, বিজেপি… সব পক্ষ ভোট ময়দানে নামছে। এই পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচনে যারা এগিয়ে থাকবে, বিশেষ করে উত্তর প্রদেশ যার দখলে থাকবে, ২০২৪ -এর লোকসভা নির্বাচনে সেই দল নিঃসন্দেহে অনেকটা এগিয়ে থাকবে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

আরও পড়ুন: Local Trains in Chennai: জোড়া ডোজ় ছাড়া লোকাল ট্রেনে নয়, চেন্নাইয়ে চালু নতুন নিয়ম