মুখ্যমন্ত্রী কে, তা নিয়েই দ্বিধাগ্রস্ত বিজেপিকর্মীরা: ভূপেশ বাঘেল

বিজেপি(BJP)-কে কটাক্ষ করে ছত্তিশগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (Bhupesh Baghel) বলেন, "রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল নাকি হিমন্ত বিশ্ব শর্মা, এই বিষয়ে বিজেপি কর্মীরাই এখনও ধন্দে রয়েছেন।" রাজ্যে বিজেপি "সিন্ডিকেট রাজ" চালাচ্ছে বলেও অভিযোগ জানান তিনি।

মুখ্যমন্ত্রী কে, তা নিয়েই দ্বিধাগ্রস্ত বিজেপিকর্মীরা: ভূপেশ বাঘেল
ফাইল চিত্র। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2021 | 2:58 PM

ডিব্রুগড়: আসন্ন নির্বাচনে আশাতীত ফল করতে কংগ্রেস (Congress) অনুসরণ করছে ‘ছত্তিশগঢ় মডেল’। নির্বাচনী প্রার্থীদের মনোবল বাড়ানো থেকে শুরু করে রাজ্যে প্রচার চালানো, সম্পূর্ণ বিষয়টি পরিচালনের দায়িত্ব সামলাচ্ছেন ছত্তিশগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (Bhupesh Baghel)। তিনদিনের অসম সফরে গিয়ে তিনি জানালেন, আসন্ন নির্বাচনে কমপক্ষে ১০০টি আসনে জয়লাভ করবে কংগ্রেস।

আগামী ২৭ মার্চ থেকে অসমে তিনদফায় বিধানসভা নির্বাচন (Assam Assembly Election 2021) হতে চলেছে। বিজেপি(BJP)-কে হারাতে অসমে বাঘেল রাজ্যের নির্বাচনী ছকই অনুসরণ করা হচ্ছে। মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে নির্বাচনী পর্যবেক্ষক হিসাবেও নিয়োগ করা হয়েছে। আজ তিনদিনের রাজ্য সফরে গিয়ে বিজেপিকে উন্নয়নের বাণেই বিঁধেছেন তিনি।

২০১৬ সালে বিজেপির নির্বাচনী প্রতিশ্রুতিগুলি তুলে ধরে বাঘেল বলেন, “বিজেপি বলেছিল বাংলাদেশ সীমান্ত আটকাবে, ব্রহ্মপুত্রের দুই ধারেই এক্সপ্রেসওয়ে তৈরি করা হবে ও চা-শ্রমিকদের বেতন বৃদ্ধি করা হবে। কিন্তু পাঁচ বছর কেটে গেলেও কোনও প্রতিশ্রুতিই পূরণ করা হয়নি।”

আরও পড়ুন: মাকে খুঁজতে বাড়ির বাইরে পা দিতেই ঘটল বিপদ, পাড়ার ‘দাদু’র লালসার শিকার ৯ বছরের নাবালিকা

আসন্ন নির্বাচনে দলের ফলাফল নিয়ে আত্মবিশ্বাসী ভূপেশ বাঘেল বলেন, “পরিস্থিতি যেভাবে এগোচ্ছে, তাতে আমরা ১০০-রও বেশি আসনে জয়লাভ করব। এই বিষয়ে আমি সম্পূর্ণরূপে আত্মবিশ্বাসী।”

বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল নাকি হিমন্ত বিশ্ব শর্মা, এই বিষয়ে বিজেপি কর্মীরাই এখনও ধন্দে রয়েছেন।” রাজ্যে বিজেপি “সিন্ডিকেট রাজ” চালাচ্ছে বলেও অভিযোগ জানান তিনি।

আরও পড়ুন: নির্বাচনী বৈঠকে কংগ্রেস নেতার হাতে জোটসঙ্গীর পতাকা, বচসা গড়াল হাতাহাতিতে