নির্বাচনী বৈঠকে কংগ্রেস নেতার হাতে জোটসঙ্গীর পতাকা, বচসা গড়াল হাতাহাতিতে

রবিবার কংগ্রেসে নির্বাচনী কমিটির বৈঠক ছিল। সেই বৈঠকেই কংগ্রেস নেতা এমপি ভেঙ্কটেশন (MP Venkatesan) জোটসঙ্গী ডিএমকে(DMK)-র পতাকা দেখান। সঙ্গে সঙ্গে অপর এক কংগ্রেসকর্মী এসে তাঁর হাত থেকে পতাকা কেড়ে নেওয়ার চেষ্টা করে। এরপরই দলীয়কর্মীদের মধ্যে বচসা শুরু হয়।

নির্বাচনী বৈঠকে কংগ্রেস নেতার হাতে জোটসঙ্গীর পতাকা, বচসা গড়াল হাতাহাতিতে
পতাকা দেখানো নিয়ে বচসা দলীয়কর্মীদের মধ্যেই।
Follow Us:
| Updated on: Mar 14, 2021 | 6:34 PM

পুদুচেরি: আসন বিভাজন নিয়ে ক্ষোভ জমেছিল মনে। তবে বহিঃপ্রকাশ যে এভাবে হবে, তা কল্পনাও করতে পারেননি কেউ। পুদুচেরিতে কংগ্রেসের নির্বাচন কমিটির বৈঠকে জোটসঙ্গী ডিএমকে(DMK)-র পতাকাই হাতে তুলে নিলেন কংগ্রেস নেতা এমপি ভেঙ্কটেশন (MP Venkatesan)। দলীয় বৈঠকে জোটসঙ্গীর পতাকা দেখানো ঘিরে ধুন্ধুমার শুরু হয় কংগ্রেস দফতরে। দলীয় কর্মীরা নিজেদের মধ্যে বচসা শুরু করে, এমনকি একে অপরকে ধাক্কা দিতেও শুরু করে।

আগামী ৬ এপ্রিল পুদুচেরিতে বিধানসভা নির্বাচন (Puducherry Assembly Election 2021) হতে চলেছে। সম্প্রতি শাসকদল বিধানসভায় নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হওয়ায় কংগ্রেসের নেতৃত্বে জোট সরকারের পতন হয়। মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী (V narayanaswamy) ও তাঁর মন্ত্রীসভার সদস্যরা পদত্যাগ করায় পুদুচেরিতে রাষ্ট্রপতি শাসন (President Rule) জারি করা হয়।

আসন্ন নির্বাচনে কংগ্রেস পুরনো জোটসঙ্গী ডিএমকে-র সঙ্গেই হাত মিলিয়েছে। এছাড়াও জোটে রয়েছে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া (CPI) ও ভিদুথালাই চিরুথাইগাল কাটচি(VCK)। ইতিমধ্যেই আসনরফা হয়ে গিয়েছে। ৩০ আসনের বিধানসভা নির্বাচনে ১৫টি আসনে লড়বে কংগ্রেস, ডিএমকে লড়বে ১৩টি আসনে। বাকি দুই জোট সঙ্গী একটি করে আসনে লড়বে।

আরও পডুন: প্রার্থী হচ্ছেন প্রাক্তন কংগ্রেস নেত্রীও, ধরমপুরে লড়বেন এল মুরুগান

রবিবার কংগ্রেসে নির্বাচনী কমিটির বৈঠক ছিল। সেই বৈঠকেই কংগ্রেস নেতা এমপি ভেঙ্কটেশন জোটসঙ্গী ডিএমকে-র পতাকা দেখান। সঙ্গে সঙ্গে অপর এক কংগ্রেসকর্মী এসে তাঁর হাত থেকে পতাকা কেড়ে নেওয়ার চেষ্টা করে। এরপরই দলীয়কর্মীদের মধ্যে বচসা শুরু হয়। ঝামেলা এতটাই বেড়ে যায় যে কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কিও শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ হস্তক্ষেপ করে। নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয় কংগ্রেস কার্যালয়ের বাইরেও।

পতাকা দেখানোর বিষয়ে ভেঙ্কটেশন বলেন, “আগেও ডিএমকে-র সঙ্গে আসন বিভাজন নিয়ে দলকে কঠোর হতে বলেছিলাম। তারপরও গতকাল অধিকাংশ আসনই ডিএমকে-র হাতে তুলে দেওয়া হয়েছে। আমরা কেন আসন ছাড়ব? এর প্রতিবাদেই আমি ডিএমকে-র পতাকা দেখিয়েছি। এতবছর ধরে যদি আমরা সরকার চালাতে পারি, তবে জোটে কেন নেতৃত্ব দেব না আমরা?”

দলের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, “আমরা ভেবেছিলাম প্রতিটি আসন থেকেই লড়ব। জোট সরকার চালানোর পরও মানুষ আমাদেরই গ্রহণ করেছিল। তবে ডিএমকে-কে এত গুরুত্ব দেওয়া হল কেন?”

আরও পডুন: মেট্রোম্যান লড়বেন পালাক্কাড থেকে, বিজেপি সভাপতির ঘাড়ে দায়িত্ব দুটি আসনের