Bangaon Dakshin Assembly Election Result 2021 Live Update in Bengali: বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্র: বনগাঁ দক্ষিণ আসনে বিজেপি ও তৃণমূলের মধ্যে জোর টক্কর, লাইভ আপডেটস

Bangaon Dakshin Assembly Election Result 2021 Live Update in Bengali: বনগাঁ দক্ষিণ কার দখলে? বাম, রাম না ঘাসফুলের?

Bangaon Dakshin Assembly Election Result 2021 Live Update in Bengali: বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্র: বনগাঁ দক্ষিণ আসনে বিজেপি ও তৃণমূলের মধ্যে জোর টক্কর, লাইভ আপডেটস
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 9:16 PM

আট দফার নির্বাচন শেষে এবার সকলের চোখ ফলাফলের দিকে। পশ্চিমবঙ্গে মোট ২৯৪ টি বিধানসভা আসন রয়েছে। যে দল ১৪৮টি আসন পাবে তারাই সংখ্যাগরিষ্ঠ। রাজ্যে জয়ের হ্যাট্রিক করতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়। হাল ছাড়েনি বিজেপি। তারাও বাংলায় ক্ষমতা পেতে মরিয়া। বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্রে বিজেপি (BJP) প্রার্থী স্বপন মজুমদার। তৃণমূল কংগ্রেস (AITMC) থেকে দাঁড়িয়েছেন আলোরানি সরকার। সিপিআইএমের প্রার্থী তাপস কুমার বিশ্বাস।

একনজরে ভোটের ফলাফল-

১৯ রাউন্ড ভোট গণনার পর বনগাঁ দক্ষিণ কেন্দ্র থেকে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী স্বপন মজুমদার। তিনি বর্তমানে ৫২০৫ ভোটে এগিয়ে রয়েছেন।

 ২০১৬ বিধানসভা নির্বাচনে বনগাঁ দক্ষিণ

বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্রে গত নির্বাচনে তৃণমূল প্রার্থী সুরজিৎ কুমার বিশ্বাস জয়ী হন। তিনি সিপিআইএমের প্রার্থী রমেন্দ্র নাথকে হারিয়েছিলেন। সুরজিৎ কুমার বিশ্বাস পেয়েছিলেন ৯২৩৭৯ ভোট। রমেন্দ্র নাথ পেয়েছিলেন ৬৫৪৭৫ ভোট। তৃতীয় স্থানে ছিল বিজেপি। তাঁদের প্রার্থী ২৪ হাজার ভোট পেয়েছিলেন।

মোট ভোটার সংখ্যা

২০১৬ বিধানসভার নিরিখে এই আসনে মোট ভোটারের সংখ্যা ২২৫০০৮ জন। আগের বিধানসভা নির্বাচনে এখানে মোট ভোট দিয়েছিলেন ১৮৭৭৮৩ জন। এখানকার ২৫৭টি বুথে ৮৩ শতাংশের বেশি ভোট পড়েছিল।

সর্বশেষ নির্বাচনের পরিসংখ্যান

বর্তমান বিধায়ক: সুরজিৎ কুমার বিশ্বাস মোট ভোট: ৯২৩৭৯ মোট ভোটার: ২২৫০০৮ ভোটার ভোটদান: ৮৩.৪৬ শতাংশ মোট প্রার্থী: ৬