Bhatpara Municipal Election 2022: ভাটপাড়ায় বিজেপিতে ভাঙন, পুরনির্বাচনের আগে নয়া সমীকরণ

Bhatpara Municipal Election 2022: ভাটপাড়া মাদ্রাল পোস্ট অফিস মোড় এর মাঠে যোগদান পর্ব অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক

Bhatpara Municipal Election 2022: ভাটপাড়ায় বিজেপিতে ভাঙন, পুরনির্বাচনের আগে নয়া সমীকরণ
ভাটপাড়ায় তৃণমূলে যোগ বিজেপি প্রার্থীদের (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 12:48 PM

ভাটপাড়া:  পৌরনির্বাচনের আগে অর্জুন গড় ভাটপাড়াতে ফের বিজেপিতে ভাঙন।  ভাটপাড়া পৌরসভার ৩২ নম্বর ওয়ার্ডের প্রার্থী রীতা মণ্ডল এবং ৬ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী পম্পা দেব যোগদান করলেন তৃণমূলে। ভাটপাড়া মাদ্রাল পোস্ট অফিস মোড়ের মাঠে তৃণমূলের একটি সভায় যোগদান করেন তাঁরা। উপস্থিত ছিলেন নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক, জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম ও ভাটপাড়া পৌরসভার পৌর প্রশাসক গোপাল রাওত  এবং তৃণমূল নেতা ঋতব্রত।

তৃণমূলে যোগ দিয়ে পম্পা দেব ও রিতা মণ্ডল জানান, বিজেপিতে থেকে সংগঠন চালাতে পারছিলেন না তাঁরা। তাঁদের পাশে কেউ দাঁড়াচ্ছিলেন না। তাঁরা নিজেরাই প্রচার করছিলেন।  বিজেপির ভবিষ্যতের কথা ভেবেই তাঁরা তৃণমূলে যোগ দিয়েছেন। তৃণমূল নেতৃত্বের দাবি,  পরবর্তীকালে আরও ৮ থেকে ৯ জন বিজেপি প্রার্থীর যোগদানের সম্ভাবনা রয়েছে।

৩২ নম্বর ওয়ার্ডের প্রার্থী রিতা মণ্ডল, যিনি তৃণমূলে যোগ দিয়েছেন তিনি বললেন, “প্রচারে বের হচ্ছি। সেখানে আমাদের পাশে কেউ দাঁড়াচ্ছেন না। ভুলভ্রান্তি করে বিজেপির হয়ে দাঁড়িয়েছিলাম। এখন বুঝছি বিজেপির কোনও সংগঠন নেই। আমরা কেবল দুজনেই প্রচারে বের হচ্ছিলাম। কেউ পাশে দাঁড়াচ্ছিলেন না। এভাবে আর সংগঠন চলে না।”

স্থানীয় তৃণমূল নেতার বক্তব্য, “ঘুরে ঘুরে প্রচার করে বিজেপি প্রার্থীরা বুঝছেন তাঁরা মানুষের কাছে গালি শুনছেন। অর্জুন সিং তো পালিয়ে গিয়েছেন। বিভিন্ন জেলা ঘুরে বেরাচ্ছেন। এখানে প্রার্থীগুলোর কী হবে। তাঁরা প্রত্যেকেই বুঝেছেন এলাকায় মমতা বন্দ্যোপাধ্যায় কী উন্নয়ন করেছেন, সেটা বুঝতে পেরেছেন তাঁরা। তাই বিজেপি ছেড়ে তৃণমূলে এসেছেন।”

তৃণমূলে যোগ দেওয়া বিজেপি প্রার্থীদের বক্তব্য, এরকমভাবে সংগঠন করা সম্ভব নয়। তাই তাঁরা বিজেপির প্রার্থী পদ ছেড়ে তৃণমূলে যোগদান করলেন। অপরদিকে, বিজেপির ভারতীয় জনতা পার্টির রাজ্য সম্পাদিকা ফাল্গুনী পাত্র জানান, এই সমস্তটাই ভয়-ভীতি দেখিয়ে হচ্ছে। হুমকি দিয়ে বিজেপি প্রার্থীদের দলে নেওয়া এবং প্রচুর অর্থের বিনিময় তাঁদেরকে রীতিমতো ‘কিনে’ নেওয়ার অভিযোগ করে বিজেপি। গেরুয়া নেতৃত্বের বক্তব্য, যদি ভোটে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, যাতে কোনও বিশৃঙ্খলা তৈরি না হয়, তাহলে ভাটপাড়ায় বিজেপিই জিতবে বলে আশাবাদী তিনি।

অর্জুন গড়েই এভাবেই বিজেপির সাংগঠনিক ভিত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করায়, অস্বস্তিতে গেরুয়া শিবির। এ বিষয়ে এখনও অবশ্য অর্জুন সিংয়ের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: নির্বাচনেই লড়েননি, হয়ে গিয়েছেন মেয়র! জন্মদিনে বিশেষ উপহার পেলেন আসানসোলের বিধান উপাধ্যায়

আরও পড়ুন: গরু পাচার মামলায় চাঞ্চল্যকর মোড়! ইডির হাতে গ্রেফতার এনামুল হক