Bidhannagar Municipal Election 2022: বিধাননগরে ভোট পরবর্তী ‘হিংসা’, সিপিএম প্রার্থীর বাড়ি ‘ভাঙচুর’

bidhannagar-municipal-election-2022: যদিও তৃণমূলের তরফ থেকে সব অভিযোগ অস্বীকার করা হয়েছে। তৃণমূল নেতৃত্বের পাল্টা বক্তব্য, ভোটে হেরে গিয়েছে বামেরা। তাই মুখ রাখতে এখন মিথ্যা নাটক করছে ওরা।

Bidhannagar Municipal Election 2022: বিধাননগরে ভোট পরবর্তী 'হিংসা', সিপিএম প্রার্থীর বাড়ি 'ভাঙচুর'
বিধাননগরে ভোট পরবর্তী 'হিংসা' (আক্রান্ত সিপিএম প্রার্থী)
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Feb 15, 2022 | 11:17 AM

কলকাতা: বিধাননগরে পুরভোট পরবর্তী হিংসার অভিযোগ। বিধাননগর পৌরনিগমের ভোট গণনার রাতেই ২৭ নম্বর ওয়ার্ডে সিপিআইএম প্রার্থী শুভম দাসের বাড়ি ভাঙচুরের অভিযোগ। জানলার কাচ, বাইকে ভাঙচুরের অভিযোগ। আতঙ্কে গোটা পরিবার। সোমবার বিধাননগর পৌর নির্বাচনের ফল প্রকাশ হয়েছিল। আর ঠিক রাতেই ২৭ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী শুভম দাসের বাড়িতে হামলার অভিযোগ ওঠে। একদল দুষ্কৃতী বাড়ির জানালার কাচে প্রথমে লাঠি দিয়ে আঘাত করে। তারপর লাঠি, লোহার রড দিয়ে বাড়িতে বেপরোয়া ভাঙচুর চালায়। বাড়ির সামনেই রাখা ছিল বাইক। দুষ্কৃতীরা তাতেও ভাঙচুর তালায় বলে অভিযোগ। মঙ্গলবার সকালে পরিবারের তরফে নিউটাউন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শুভম দাসের বয়ান অনুযায়ী, রাতের খাবার খেয়ে শুয়ে পড়েছিলেন তাঁরা। বারোটা নাগাদ আচমকাই বাড়ির বাইরে চিৎকার চেঁচামেচি শুনতে পান। তাঁর নাম ধরে গালিগালাজ করা হচ্ছিল বলে অভিযোগ। এরপরই বেপরোয়া ভাঙচুর শুরু করা হয়। লাঠি, লোহার রড দিয়ে বাড়ির দরজা জানলায় বেধড়ক মারা হয়। জানলার কাচ ভেঙে যায়। এমনকি বাড়ির ভিতরে চকোলেট বোমাও ছোড়া হয় বলে অভিযোগ।

জানলার ভাঙা কাচ দিয়ে ঘরের ভিতর একাধিক চকোলেট বোমা ছোড়া হয়। আতঙ্কিত হয়ে পড়েন শুভমের পরিবারের সদস্যরা। তাঁর ঘরে এক বছরের শিশু রয়েছে। মারাত্মক ভয়ে কাঁদতে থাকে বাচ্চাটা। তারুলিয়া এলাকায় মারাত্মক উত্তেজনা ছড়ায়।

শুভম বলেন, “ফলপ্রকাশের দুদিন আগেই আমাদের পার্টি নেতা প্রাক্তন উপপ্রধান তাপস মাঝির বাড়িতেও একই ঘটনা ঘটে। ভোটের দিন যাতে ভোট দিতে না পারে, তার জন্য হামলা হয়। কেন তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন, তার জন্যই হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। কাল রাত পৌনে বারোটা-বারোটা নাগাদ রাস্তার আলো নিভিয়ে দেওয়া হয়। প্রথমে চকোলেট বোমা ছোড়া হয়। আতঙ্কের পরিবেশ তৈরি করা হয়। আমরা বেরিয়ে জিজ্ঞাসা করি কারা করছে এগুলো। আরও বেশি গালিগালাজ, ভাঙচুর চালাতে থাকে ওরা। ”

যদিও তৃণমূলের তরফ থেকে সব অভিযোগ অস্বীকার করা হয়েছে। তৃণমূল নেতৃত্বের পাল্টা বক্তব্য, ভোটে হেরে গিয়েছে বামেরা। তাই মুখ রাখতে এখন মিথ্যা নাটক করছে ওরা। এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তৃণমূল কর্মীরা কোন প্রয়োজনে গিয়ে সেখানে হামলা করবেন?

প্রসঙ্গত, বিধাননগর পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিজেপিও। বিজেপির আইনজীবীর বক্তব্য, হাইকোর্টের একজন আইনজীবী মার খেয়েছেন বিধাননগরে ভোট দিতে গিয়ে। তার আঙুল ভেঙে গেছে। এই মর্মে ইতিমধ্যেই হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছে বিজেপি। দ্রুত শুনানির আর্জি জানানো হয়েছে।

আরও পড়ুন: খাটের ওপর পড়ে শরীর, গলায় ক্ষত চিহ্ন! গেস্ট হাউজ থেকে উদ্ধার ভবানীপুরের ‘অপহৃত’ ব্যবসায়ীর দেহ

আরও পড়ুন:  খুলছে ছোটদের স্কুল, প্রধান শিক্ষকদের জন্য থাকছে বিশেষ নির্দেশ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla