Asansol Municipla Election: পুরযুদ্ধে এবার ইস্তেহার প্রকাশের লড়াই, তৃণমূলের ‘দশ দিগন্ত’-র পাল্টা বিজেপির ‘প্রতিজ্ঞা পত্র’

BJP: ইস্তেহার প্রকাশ করেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা আসানসোল পুর নির্বাচন কমিটির আহ্বায়ক জিতেন্দ্র তিওয়ারি।

Asansol Municipla Election: পুরযুদ্ধে এবার ইস্তেহার প্রকাশের লড়াই, তৃণমূলের 'দশ দিগন্ত'-র পাল্টা বিজেপির 'প্রতিজ্ঞা পত্র'
(প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 3:16 PM

আসানসোল: আসানসোল পুরনিগম নির্বাচনের (Asansol Municipla Election) লড়াইয়ে এবার জমজমাট নির্বাচনী ইস্তেহার প্রকাশ। তৃণমূল কংগ্রেসের (TMC) ‘দশ দিগন্তের’ পাল্টা বিজেপির ‘প্রতিজ্ঞা পত্র’।

রবিবার আসানসোলের ২ নম্বর জাতীয় সড়কের ধাদকা মোড় সংলগ্ন বিজেপি জেলা অফিসে ইস্তেহার প্রকাশ করেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা আসানসোল পুর নির্বাচন কমিটির আহ্বায়ক জিতেন্দ্র তিওয়ারি। তিনি দাবি করেন, নির্বাচন সুষ্ঠু হলে ও মানুষ ঠিক ভাবে ভোট দিতে পারলে আসানসোলের ১০৬টি ওয়ার্ডের মধ্যে ৮০ টি ওয়ার্ডেই বিজেপির জয় সুনিশ্চিত।

তা কী কী রয়েছে বিজেপির এই ইস্তেহারে ?

১) বিজেপির বোর্ড গঠনের পরে তিন ঘণ্টায় হাতের কাছে কাউন্সিলর ও ৭২ ঘণ্টায় কোনও সমস্যা নিয়ে মেয়র বা তাঁর প্রতিনিধি সেই এলাকায় পৌঁছে যাবেন। দ্রুত সমস্যার সমাধান করা হবে বলে জানানো হয়েছে ইস্তেহারে।

২) কেন্দ্রের প্রকল্প যা রাজ্য হতে দেয়নি সেই আসানসোলকে স্মার্ট সিটি করবে বিজেপি।

৩) পর্যায়ক্রমে বছরে দশটি করে ওয়ার্ডকে মডেল ওয়ার্ড করা হবে। প্রতিটি ওয়ার্ডে রাস্তা ও ড্রেন নির্মাণ করা হবে। প্রতিটি ওয়ার্ডে লাইব্রেরি ও প্রশাসনিক সেবা পরীক্ষার জন্য কোচিং সেন্টার খোলা হবে।

৪) মহিলাদের জন্য প্রতি তিন মাসে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, ৪০ বছরের বেশি বয়সীদের জন্য বছরে দু’ বার সুগার পরীক্ষা ও প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্যকেন্দ্র খোলা হবে।

৫) আসানসোল স্টেডিয়াম হবে একবারে বিশ্বমানের।

৬) কোনও পুরবাসীর মৃত্যু হলে তার পারলৌকিক কাজের জন্য পাঁচ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে পুরনিগমের তরফে।

৭) পুর এলাকার মানুষদের জন্য প্রতিটি ওয়ার্ডে একটি করে হেল্পলাইন নম্বর করা হবে। প্রতিটি ওয়ার্ডে একজনকে সমন্বয়কারী হিসাবে নিয়োগ করা হবে। প্রত্যেক গৃহহীনকে প্রধানমন্ত্রী যোজনায় একটি করে বাড়ি দেওয়া হবে।

৮) পুরনিগমের অস্থায়ী কর্মীদের স্থায়ী ও শূন্য পদে কর্মী নিয়োগের উপর জোর দেওয়া হবে।

প্রাক্তন মেয়র বলেন, “কুলটি ও রানিগঞ্জে টাউন হল তৈরি করা হবে। সব নাগরিকের জন্য বিশুদ্ধ পানীয় জল ২৪ ঘণ্টা সরবরাহ করা হবে। শহরের বর্জ্য পদার্থ রিসাইকেলিং করার জন্য একটি প্ল্যান্ট স্থাপন করা হবে”। বিজেপির নির্বাচনী এই ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সভাপতি দিলীপ দে, বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই, রাজ্য নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় সহ জেলার নেতারা।

এদিকে বিজেপির ইস্তেহারকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূল নেতৃত্বের দাবি কেন্দ্রের স্মার্টসিটির তালিকায় আসানসোলের নামই ছিল না। তাই রাজ্য অংশগ্রহণ করতে দেয়নি, এই দাবি একেবারেই মিথ্যা। মানুষকে বিভ্রান্ত করতে বিজেপি মিথ্যা তথ্য পরিবেশন করছে বলে অভিযোগ তাদের। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্প নকল করে তৈরি করা হয়েছে বিজেপির ইস্তেহার. এমনও অভিযোগ করা হয়েছে। এক তৃণমূল নেতার কটাক্ষ, “যেখানে বিজেপির শাসকের ভূমিকায়, সেখানে এই সব গালভরা প্রকল্পের কথা। আগে নিয়ে আসুক তারপর আসানসোলবাসীকে মিথ্যা স্বপ্ন দেখাবে”।

আরও পড়ুন: Ex IPS Officer Asim Arun Joins BJP: ‘অপরাধীদের ছেড়ে দেওয়ার জন্য ফোন আসত’, বিজেপিতে যোগ দিয়েই ‘বোমা’ ফাটালেন প্রাক্তন আইপিএস কর্তা!