Ex IPS Officer Asim Arun Joins BJP: ‘অপরাধীদের ছেড়ে দেওয়ার জন্য ফোন আসত’, বিজেপিতে যোগ দিয়েই ‘বোমা’ ফাটালেন প্রাক্তন আইপিএস কর্তা!

Ex IPS Officer Asim Arun Joins BJP: কানপুর পুলিশ কমিশনারের পদ ত্য়াগ করে বিজেপিতে যোগ দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, "আমার পরিষেবার মেয়াদ শেষ হওয়ার আরও নয় বছর বাকি ছিল, কিন্তু এমন অনেক বিষয় রয়েছে, যা কর্মরত থাকাকালীন করা সম্ভব নয়। সেই কারণেই আমি রাজনীতিতে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছি।"

Ex IPS Officer Asim Arun Joins BJP: 'অপরাধীদের ছেড়ে দেওয়ার জন্য ফোন আসত', বিজেপিতে যোগ দিয়েই 'বোমা' ফাটালেন প্রাক্তন আইপিএস কর্তা!
বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন আইপিএস কর্তা। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 2:39 PM

লখনউ: চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নিয়েছেন ক’দিন আগেই। এবার বিধানসভা নির্বাচনের (Uttar Pradesh Assembly Election 2022) আগেই উত্তর প্রদেশ বিজেপি(BJP)তে যোগ দিলেন প্রাক্তন আইপিএস অফিসার অসীম অরুণ(Asim Arun)। রবিবার কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ও উত্তর প্রদেশে বিজেপির সভাপতি স্বতন্ত্র দেব সিংয়ের উপস্থিতিতে তিনি বিজেপিতে যোগ দেন। নতুন দলে যোগ দিয়েই বিস্ফোরক মন্তব্য করেছেন প্রাক্তন আইপিএস অফিসার। কর্তব্যরত থাকাকালীন বিজেপি সরকারের সঙ্গে পূর্ববর্তী সরকারের কত পার্থক্য তাঁর চোখে পড়েছে, সে বিষয়েও ব্যক্তিগত অভিজ্ঞতা ভাগ করে নেন তিনি।

অপরাধীদের ছেড়ে দেওয়ার ফোন আসত:

এদিন বিজেপিতে যোগ দিয়েই অসীম অরুণ বলেন, “আগের সরকার থাকাকালীন, আমার কাছে ফোন আসত, সেখানে বলা হত যে নির্দিষ্ট কোনও অপরাধী নিজেকে শুধরে নেওয়ার চেষ্টা করছেন। দলীয় কর্মীরা পুলিশ স্টেশনে এসে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতেন। তারা আমাদের ইঙ্গিত দিত এবং বহু সময়ই আমাদের অপরাধীদের ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হত।”

রাজনীতিতে সেবার বেশি সুযোগ:

কর্মজীবনের এখনও নয় বছর বাকি ছিল, তার আগেই হঠাৎ অবসরের সিদ্ধান্ত। কেন এই সিদ্ধান্ত নিলেন, সে বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে অসীম অরুণ বলেন, “হ্যাঁ, হঠাৎই সিদ্ধান্ত নিয়েছি। তবে আমার মনে হয় রাজনীতিতে দেশের মানুষকে সেবা করার অধিক সুযোগ পাওয়া যায়। সেই কারণেই রাজনীতিতে প্রবেশের সিদ্ধান্ত।”

কানপুর পুলিশ কমিশনারের পদ ত্য়াগ করে বিজেপিতে যোগ দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, “আমার পরিষেবার মেয়াদ শেষ হওয়ার আরও নয় বছর বাকি ছিল, কিন্তু এমন অনেক বিষয় রয়েছে, যা কর্মরত থাকাকালীন করা সম্ভব নয়। সেই কারণেই আমি রাজনীতিতে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছি। জানি সামনের পথ অনেক কঠিন, কিন্তু আমি এই পথেই থাকব, পিছু হটব না।”

জনজাতি/উপজাতির জন্য কাজ করার ইচ্ছা:

আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করা হলে, তিনি কোন কেন্দ্র থেকে লড়তে চাইবেন, এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “দল যেখান থেকে চাইবে, আমি সেই কেন্দ্র থেকেই লড়ব। বিজেপি সরকার যেভাবে পিছিয়ে পড়া শ্রেণিগুলির জন্য কাজ করছে, আমি তা এগিয়ে নিয়ে যেতে চাই।”

সমাজবাদী পার্টিকে কটাক্ষ:

যোগদান অনুষ্ঠানে উপস্থিত কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও পূর্ববর্তী সরকার তথা অন্যতম বিরোধী দল সমাজবাদী পার্টিকে কটাক্ষ করে বলেন যে, যারা হিংসায় বিশ্বাস করে, তারাই সমাজবাদী পার্টিতে যোগ দেবে, আর সৎ আধিকারিকরা বিজেপিতে যোগ দেবেন। তিনি বলেন, “যারা হিংসা ছড়ায়, সমাজবাদী পার্টি তাদেরই স্বাগত জানায়। অন্যদিকে বিজেপি তাদেরকে স্বাগত জানায়, যারা এই দাঙ্গাবাজদের ধরেন। সমাজবাদী পার্টির প্রার্থীরা হয় জেলে রয়েছেন, নয়তো জামিনে মুক্তি পেয়েছেন। আমনরা বিজেপিতে কেবল কালিমামুক্ত ব্য়ক্তিদেরই স্বাগত জানাই।”

আরও পড়ুন: Covid-19 Vaccination : ‘সফলতম’, ৩৬৫ দিনে দেশে দেওয়া হল ১৫৬ কোটি ডোজ, টিকাকরণ নিয়ে উচ্ছ্বসিত স্বাস্থ্যমন্ত্রী