Kolkata Municipality Election 2021: রাজ্যের বকেয়া পুরভোট কেন্দ্রীয় বাহিনী দিয়েই করাতে হবে, নইলে ভোট নয়, দাবি সুকান্তের

Kolkata Municipality Election 2021: "বিজেপি জেলাগুলিতে কলকাতার চেয়ে অনেকটাই শক্তিশালী। সেখানে পুরসভা নির্বাচনে তৃণমূল কোনও রূপ সন্ত্রাসের চেষ্টা করলে বিজেপি তা প্রতিরোধ করবে। আর সেক্ষেত্রে বহু প্রাণহানির ঘটনা ঘটতে পারে।''

Kolkata Municipality Election 2021: রাজ্যের বকেয়া পুরভোট কেন্দ্রীয় বাহিনী দিয়েই করাতে হবে, নইলে ভোট নয়, দাবি সুকান্তের
সুকান্ত মজুমদার (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 10:47 PM

বালুরঘাট: কলকাতা পুরসভা ভোট (Kolkata Municipality Election 2021) করাতে বিজেপি কেন্দ্রীয় বাহিনীর দাবি করলেও তা খারিজ করেছে কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। তবে রবিবার কলকাতার পুর নির্বাচন শেষে রাজ্যের বকেয়া সব পুরসভা ভোট কেন্দ্রীয় বাহিনী দিয়ে করানোর দাবি জানিয়ে রাখলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তাঁর দাবি, হয় কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে হবে, নচেৎ ভোট নয়। এ ছাড়া অবাধ ও শান্তিপূর্ণ ভোট হওয়া কিছুতেই সম্ভব নয় বলে দাবি করেন তিনি।

রবিবার কলকাতা পুরভোট শেষে বালুরঘাটের সাংসদ তথা রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের প্রতিক্রিয়া, কলকাতায় (Kolkata) তৃণমূলের চেয়ে বিজেপি অনেকটাই কম শক্তিশালী। এই রকম পরিস্থিতিতেও তৃণমূল যেভাবে আগ্রাসী ভূমিকায় দেখা দিয়েছে, তাতে আগামীতে জেলাগুলির পুর নির্বাচন অনুষ্ঠিত হলে সেখানে কেন্দ্রীয় বাহিনী দিয়েই ভোট করাতে হবে। নাহলে অশান্তি আরও বাড়বে। এমনকী বহু মৃত্যুর ঘটনা ঘটবে বলে বলে দাবি সুকান্ত মজুমদারের।

সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “বিজেপি জেলাগুলিতে কলকাতার চেয়ে অনেকটাই শক্তিশালী। সেখানে পুরসভা নির্বাচনে তৃণমূল কোনও রূপ সন্ত্রাসের চেষ্টা করলে বিজেপি তা প্রতিরোধ করবে। আর সেক্ষেত্রে বহু প্রাণহানির ঘটনা ঘটতে পারে। তাই জেলাগুলিতে পুরসভা নির্বাচন করতে হলে কেন্দ্রীয় বাহিনী দিয়েই করতে হবে। নচেৎ নয়।”

সাংবাদিক বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি আরও বলেন, যেভাবে কলকাতা পুর নির্বাচনে ভোটের নামে প্রহসন হয়েছে। সেই জায়গা থেকে কলকাতা পুরভোটে প্রতিটি ওয়ার্ডে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন তাঁরা। প্রসঙ্গত, ১৪৪টি ওয়ার্ডেই পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে বঙ্গ বিজেপি। এ নিয়ে সুকান্তর যুক্তি, “কলকাতা কর্পোরেশনের ভোট আসলে ভুয়ো ভোট। নির্বাচনের নামে একটা প্রহসন হল মাত্র।” পাশাপাশি শুভেন্দু অধিকারী সহ বিজেপির নির্বাচিত জনপ্রতিনিধিদের গৃহবন্দি করে রাখার ঘটনাকে গণতন্ত্রের ক্ষেত্রে অত্যন্ত লজ্জাজনক বলে অভিহিত করেন বিজেপি রাজ্য সভাপতি।

এদিকে রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন কলকাতা পুরভোটে যে কায়দায় ভোট হল তা গণতন্ত্রের লজ্জা। তিনি এও দাবি করেন, কলকাতার প্রকৃত ভোটারদের ২০ শতাংশও ভোট দেওয়ার সুযোগ পায়নি। বাকিটা স্রেফ ছাপ্পা হয়েছে। তিনি জানান, এসবেরই প্রমাণ তাঁদের কাছে আছে। ভিডিয়ো ফুটেজ রয়েছে যে এক একজন কীভাবে পাঁচ-সাতটা করে ভোট দিয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও সিসিটিভি অচল ছিল অধিকাংশ বুথে বলে অভিযোগ করেন তিনি। আর এই প্রেক্ষিতে রাজ্যের বকেয়া পুরভোট কেন্দ্রীয় বাহিনীদের করানোর দাবি জানিয়ে রাখলেন সুকান্ত মজুমদার।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘বহিরাগত-ব্যবসা আর কতদিন চালাবেন মমতা?’ রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর তোপ শুভেন্দুর 

আরও পড়ুন: Kolkata municipal corporation election 2021: ‘নির্বাচন কমিশন মেরুদণ্ডহীন, যদি দম থাকে পুনর্নির্বাচন করুন’