Kolkata Municipal Corporation Elections 2021: ‘কলকাতার ভোটার নই যে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াব, কোনও নিয়মবিরুদ্ধ কাজে আমি নেই’

Sukanta Majumder: নির্বাচনে কোনওরকম কারচুপি যাতে না হয়, সেদিকে নজর দিয়ে আগেই কড়াবার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্টই বলেছিলেন, কলকাতার আশেপাশে যাঁরা থাকেন, তাঁরা এসে প্রচার করতে পারেন।

Kolkata Municipal Corporation Elections 2021: 'কলকাতার ভোটার নই যে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াব, কোনও নিয়মবিরুদ্ধ কাজে আমি নেই'
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 4:49 PM

দক্ষিণ দিনাজপুর: ১৯ ডিসেম্বর। কলকাতায় ছোট লালবাড়ি দখলের লড়াই। সেই লড়াইতে রবিবার সকাল থেকেই  নানাস্থানে অশান্তির খবর এসেছে। এই পরিস্থিতিতে, কলকাতায় দেখা গেল না বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। উপরন্তু জানান, ‘নিয়মবিরুদ্ধ’ কোনও কাজে তিনি নেই।

রবিবার, কলকাতার বিভিন্ন ওয়ার্ডে, তৃণমূলের বিরুদ্ধে ভোটলুঠের অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, এলাকায় ঘুরে ঘুরে শাসক দলের নেতাদের ভোট করানোর অভিযোগও উঠেছে। এই পরিস্থিতিতে, সুকান্ত বলেন, “তৃণমূল নিয়মবিরুদ্ধ কাজ করতে পারে। বিজেপি কোনও নিয়ম ভেঙে কাজ করে না। আমি কলকাতার ভোটার নই। কলকাতায় থাকলেও, রাস্তায় রাস্তায় ভোটের দিন ঘুরে বেড়াব না। এটা সাংবিধানিক নিয়মবিরুদ্ধ কাজ। তাই এই ধরনের কাজ করতে আমি অভ্যস্ত নই।”

প্রসঙ্গত, নির্বাচনে কোনওরকম কারচুপি যাতে না হয়, সেদিকে নজর দিয়ে আগেই কড়াবার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্টই বলেছিলেন, কলকাতার আশেপাশে যাঁরা থাকেন, তাঁরা এসে প্রচার করতে পারেন। তবে প্রচারের কাজ যেন শুধু বক্তৃতাতেই সীমাবদ্ধ থাকে। প্রচারে বক্তৃতা ছাড়া ওই নেতাদের আর কোনও ভূমিকা যেন না থাকে, তা স্পষ্ট করে দিয়েছেন মমতা। শুধু তাই নয়, ভোটের দিন কলকাতায় যাতে কোনও লোক না থাকে সেবিষয়েও কড়া নির্দেশ দিয়েছিলেন মমতা। বলেছিলেন, “নিজের কোমরের জোরে জিততে হবে। বাইরের কোনও লোক যেন ভোটের দিন কলকাতায় না বসে থাকে।”

কিন্তু, তারপরেও পুরভোটের সকালে তৃণমূলের বিরুদ্ধে ভোটলুঠের অভিযোগ ওঠে। সেপ্রসঙ্গে, বিজেপির রাজ্যসভাপতির মন্তব্য, “রাজ্য পুলিশকে শাসক দলের তরফে নির্দেশ দেওয়া রয়েছে যা কিছু করতে হবে বেলা বারোটার মধ্যে।”

পাশাপাশি তিনি বলেন, “আজ সকাল থেকেই উত্তপ্ত কলকাতা। যে কলকাতাকে শুধু বাংলা নয় সারা ভারতের সাংস্কৃতিক রাজধানী বলে মানা হয়। এই পরিস্থিতিতে বিভিন্ন ওয়ার্ডে যে ধরনের ভোট লুঠ চলছে, গণতন্ত্রের হত্যা চলছে, তৃণমূল কংগ্রেস, পুলিশ এবং রাজ্য নির্বাচন কমিশন তিনজন মিলে সামগ্রিক একটা যাত্রা পালা দেখানো হচ্ছে গণতন্ত্রের নামে। এই গণতন্ত্রের হত্যার প্রতিবাদে আমারা পথ অবরোধ করব, অবস্থান বিক্ষোভে নামব। পাশাপাশি আমাদের বিভিন্ন বিধায়করা রাজ্য নির্বাচন কমিশনের সামনে গিয়ে অবরোধে বসবে।” এরপরেই জেলায় জেলায় পথ অবরোধ শুরু হয় বিজেপির।

আরও পড়ুন: Kalyan Banerjee on Prabir Ghosal: ‘আমি স্পষ্ট কথা বলি…বেইমানদের সঙ্গে মঞ্চ ভাগ করতে পারব না’ 

আরও পড়ুন: KMC Elections 2021: অবাধে ভোটলুঠ! প্রতিবাদে বড়তলা থানার সামনে বিক্ষোভে খোদ বামপ্রার্থী